Widget by:Baiozid khan
  • Advertisement

ঝালকাঠিতে মুক্তিযোদ্ধাকে রাজাকার আখ্যায়িত করে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি

Published:2014-01-23 18:30:45    

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি শহরের কাশারি পট্টির বাসিন্দা ঝালকাঠি পৌরসভার সাবেক চেয়ারম্যান ও সরকারী কলেজের প্রতিষ্টাতা মরহুম ডাঃ আসাদুজ্জামান এর জেষ্ঠ পুত্র মু. মাসুদুজ্জামান বাংলাদেশ সরকারের গেজেটের (ক্রমিক নং ১৪৯৭) তালিকাভূক্ত মুক্তিযোদ্ধা উল্লেখিত হওয়ার প্রতিবাদ জানিয়েছে মুক্তিযোদ্ধা সংসদের কতিপয় মুক্তিযোদ্ধা।

বৃহস্পতিবার এর প্রতিবাদে ঝালকাঠি মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার দুলাল সহ কিছু সংখ্যক মুক্তিযোদ্ধা গেজেটে প্রকাশিত নামের ব্যাক্তি রাজাকার দাবি করে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্বরকলিপি দিয়েছেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, মাসুদুজ্জামান ১৯৭১ সনে পাকবাহিনীর সহায়তায় ভারত বর্ষের প্রখ্যাত যাত্রাপার্টি নাথ কোম্পানীর বাড়ি দখল করে বসবাস করছেন। তার নাম জেলার রাজাকার তালিকায় অন্তর্ভূক্তি আছে।

এ কারনে অবিলম্বে গেজেট তালিকা থেকে মু. মাসুদুজ্জামানের নাম বাতিল করা জন্য মুক্তিযোদ্ধারা দাবি জানিয়েছে।

এ ব্যাপারে মুক্তিযোদ্ধা মু. মাসুদুজ্জামান এসব অভিযোগ ষড়যন্ত্রমূলক ও উদ্দেশ্য প্রনোদিত দাবি করে বলেন, বিতর্কিত ব্যক্তি দুলাল সাহা তার ব্যক্তিগত স্বার্থ হাসিলের জন্য বানোয়াট অভিযোগ করছে।

আমি মুক্তিযুদ্ধের সময় ক্যাপ্টেন মেহেদীর সাথে পাথরঘাটায় যুদ্ধ করেছি। আর তারা যে বাড়ী দখলের অভিযোগ করেছে আমরা আদালতের রায় পেয়ে এ বাড়ির বৈধ মালিক হয়েছি।

বাংলাসংবাদ২৪/আজমীর/মাক্কী

আরও সংবাদ