Widget by:Baiozid khan
  • Advertisement

ডাইরিয়ায় আক্রান্ত হয়ে ৭ জনের মৃত্যু আক্রান্ত শতাধিক

Published:2015-05-14 15:07:22    
সাজেক প্রতিনিধি: ডায়রিয়া রোগে আক্রান্ত হয়ে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক থানার দূর্গম শিয়ালদাহ ও চাইল্যাতলী এলাকায় সাতজন উপজাতীয় এলাকাবাসী মৃত্যু হয়েছে। মুমুর্ষ অবস্থায় রয়েছে শতাধিক ।
 
মৃতদের মধ্যে সাতজনের নাম জানাগেছে, তারা হলেন, ভাতরাই ত্রিপুরা (৩৫), বদরাত্রী ত্রিপুরা (৪৫), ভীরবাবু ত্রিপুরা (৫০), লক্ষী ত্রিপুরা (৩০) ও দির্বরা ত্রিপুরা (২৮), বিদ্যামোহন ত্রিপুরা (৮৫) কুসুমতি ত্রিপুরা (৫২)। নিহত সাত জনের মধ্যে তিন জন হচ্ছে সিয়ালদাহ মৌজার নুনছড়ি পাড়ার এবং বাকী চার জন হচ্ছে মাচালং সংলগ্ন চাইল্যাতলী এলাকার  
 
স্থানীয় সূত্রে জানাগেছে, মৌসুমী বৃষ্টি শুরু হওয়ার পর থেকেই  সাজেকের দুর্গম শিয়ালদাহ ও চাইল্যাতলী এলাকায় বসবাসরত পাহাড়ি সম্প্রদায়ের বেশ কয়েকজন বাসিন্দা ডায়রিয়ার মতো রোগে আক্রান্ত হয়।  পাতলা পায়খানার মতো মলত্যাগের মাধ্যমে রোগের উপসর্গ শুরু হওয়ার  একদিনের মাথায় তা ভয়াবহ অবস্থা ধারন করেছে। এই ঘটনায় বৃহস্পতিবার ভোররাত পর্যন্ত অন্তত সাতজন মৃত্যুবরণ করেছে। আরো শতাধিকের মতো মূমুর্ষ অবস্থায় পড়ে আছে, দূর্গম এলাকার এইসব জনগনকে মূমুর্ষ অবস্থা থেকে বাচাতে সরকারি বেসরকারি সহযোগিতা কামনা করেন তারা।
 
বাঘাইছড়ি উপজেলার পরিষদের চেয়ারম্যান বড়ঋষি চাকমা  জানিয়েছেন, ঘটনাটি শুনার সাথে সাথে আমি জেলা প্রশাসকসহ উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি। বৃহস্পতিবার সকালে বাঘাইছড়ি থেকে একটি মেডিকেল টিম সাজেক রওয়ানা হয়েছে।  তিনি জানান, মৌসুমী বৃষ্টি হওয়ার পরপরই সেখানে প্রচন্ড গরম পড়তে থাকে উক্ত এলাকাটিতে। এই ঘটনায় এলাকায় বসবাসরতরা ডায়রিয়ার মতো রোগে আক্রান্ত হয়েছে।
 
 বাংলাসংবাদ/জুয়েল/অন্তুমুজাহিদ

আরও সংবাদ