Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Fri July 19 2019 ,

  • Techno Haat Free Domain Offer

দেশে ফিরেছে আরো ৩৭ বাংলাদেশি

Published:2015-06-20 10:35:58    
নিজস্ব প্রতিবেদক: মিয়ানমার সমুদ্র উপকূল থেকে উদ্ধারকৃত ২০৮ জন অভিবাসীর মধ্য থেকে দ্বিতীয় দফায় আরো ৩৭ জন বাংলাদেশি দেশে ফিরে এসেছে।
 
শুক্রবার দুপুরে মিয়ানমারের ইমিগ্রেশন অ্যান্ড ন্যাশনাল রেজিস্ট্রেশন ডিপার্টমেন্ট থেকে বিজিবির কাছে তাদেরকে হস্তান্তর করা হয়। এর আগে, শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের ঘুমধুম জিরো পয়েন্টে পতাকা বৈঠক শুরু হয়।
 
এ সময় ১০ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিজিবি ১৭ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর ইমরান উল্লাহ সরকার। মিয়ানমার প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন দেশটির ইমিগ্রেশন বিভাগের সহকারী পরিচালক চ নাইং।
 
বিজিবি ১৭ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খন্দকার সাইফুল আলম জানান, এই ৩৭ জনের মধ্যে হবিগঞ্জের ১১ জন, কিশোরগঞ্জের ৮ জন, বগুড়ার ৭ জন, সিরাজগঞ্জের ৫ জন, সুনামগঞ্জের ৪ জন এবং মাদারীপুর ও জামালপুরের একজন করে রয়েছেন।
 
তিনি আরো জানান, তাদেরকে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে আনার পর বাসে করে কক্সবাজারে নিয়ে যাওয়া হয়। সেখানে তাদের কক্সবাজার জেলা ও পুলিশ প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়।
 
ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা ও জিজ্ঞাসাবাদ শেষে তাদের স্বজনদের কাছে হস্তান্তরের ব্যবস্থা নেবে জেলা প্রশাসন।
 
বিজিবি ১৭ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল খন্দকার সাইফুল আলম জানান, গত ৮ জুন পতাকা বৈঠকের মাধ্যমের ১৫০ জনকে বাংলাদেশে ফেরত আনা হয়।
 
একই প্রক্রিয়ার মাধ্যমে দ্বিতীয় পর্বে প্রত্যাবাসনের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মতো যাচাই করে শনাক্ত আরও ৩৭ বাংলাদেশীকে শুক্রবার ফেরত আনা হয়েছে।
 

আরও সংবাদ