Widget by:Baiozid khan
  • Advertisement

ছিটমহলবাসীর মুক্তি ইতিহাসের বড় অর্জন: এরশাদ

Published:2015-06-25 10:30:28    
কুড়িগ্রাম প্রতিনিধি: সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ বলেছেন, ৬৮ বছরের বন্দিদশা থেকে ছিটমহলবাসীদের মুক্তি দেওয়া ইতিহাসের বড় অর্জন। আর এ অর্জনের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কৃতিত্বের দাবিদার।
বুধবার বিকেলে কুড়িগ্রামের দাসিয়ারছড়া ছিটমহলে এক গণসংর্বধনা ও বিজয় সমাবেশে ভাষণ দেয়ার সময় তিনি এ কথা বলেন। এ সময় তিনি ছিটমহলবাসীদের সাথে মতবিনিময় করেন এবং ছিটবাসীদের বিভিন্ন সমস্যার কথা শোনেন।
 
কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলার অভ্যন্তরে দাসিয়ারছড়া ছিটমহলের কালিরহাট বাজারে বাংলাদেশ ভারত ছিটমহল বিনিময় সমন্বয় কমিটি বাংলাদেশ ইউনিটের সভাপতি ময়নুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সমাবেশে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন।
 
এরশাদ বলেন, ‘ছিটমহল আন্দোলনের উপদেষ্টা হিসেবে আমি সব সময় ছিটমহলবাসীর পাশেই ছিলাম। ভব্যিষতেও থাকব। এই ছিটমহলের পাশেই ভারতে আমার বাপ-দাদার বাড়ি ছিল। তাই ছিটবাসীদের আমি আপনজনের মতো মনে করি’। তিনি দ্রুততম সময়ে এই ছিটমহলে রাস্তা, বিদ্যুৎ, শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল আধুনিক সুযোগ সুবিধার দাবি জানান। তিনি দাসিয়ারছড়া ছিটমহলকে পৃথক একটি ইউনিয়ন পরিষদে রুপান্তরিত করার দাবি জানান। বৃষ্টি উপেক্ষা করে ছিটমহলের শত শত মানুষ এই সমাবেশে যোগ দেন। ছিটমহল আন্দোলনের নেতা গোলাম মোস্তফা ও আলতাফ হোসেন সমাবেশে বক্তব্য রাখেন।
 
এরশাদ বলেন, ‘ভারতের পার্লামেন্টের ইতিহাসে এত বেশি ভোটে কোনো বিল পাস হয়নি। জিয়া, খালেদা কেউ যে সমস্যার সমাধান করতে পারেননি, ৬৮ বছরের সেই পুঞ্জিভুত সমস্যার সমাধানের কারণে বর্তমান সরকার প্রশংসার দাবীদার। এতদিন ছিটমহলের মানুষ অমানবিক জীবন যাপন করেছেন, এবার তারা নতুন জীবন ফিরে পেয়েছেন’।
 
এর আগে তিনি কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলা জাতীয়পার্টির কার্যালয় উদ্বোধন শেষে সেখানে পথসভার বক্তব্য দেন। তিনি বলেন, আগামি দিনে বাংলাদেশের জনগণের সমর্থণ নিয়ে আবারো সরকার গঠন করবে জাতীয়পার্টি। ‘আমরা ভালো আছি। জাতীয় পার্টি ভালো আছে। বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, আমাকে অনেক কষ্ট দিয়েছে, তারাও ভালো নেই, তাদের এখন বিচার হচ্ছে। তাদের সব নেতা-কর্মী জেলে’।
 
দিন ব্যাপী তার সফর সঙ্গী ছিলেন জেলা জাতীয় পার্টির আহ্বায়ক ও কুড়িগ্রাম-১ আসনের সংসদ সদস্য একেএম মোস্তাফিজুর রহমান, সদস্যসচিব রেজাউল করিম রেজা, নাগেশ্বরী উপজেলা জাতীয়পার্টির আহ্বায়ক পৌর মেয়র আবদুর রহমান মিয়া, সদস্যসচিব আ.ম.প আনিছুর রহমান প্রমুখ।

আরও সংবাদ