Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Fri September 21 2018 ,

সাংবাদিক শিমুল হত্যা: মিন্টুর দেওয়া তথ্যে অস্ত্র উদ্ধার

Published:2017-03-07 12:48:07    
সাংবাদিক শিমুল হত্যা মামলার রিমান্ডে থাকা সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মিরুর ভাই হাবিবুল হক মিন্টুর দেওয়া তথ্যে একটি পাইপগান উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ।
 
মামলার তদন্ত কর্মকর্তা শাহজাদপুর থানার পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে মনিরামপুর এলাকায় মেয়রের বাড়ির দক্ষিণ পাশের একটি ডোবা থেকে পাইপগানটি উদ্ধার করা হয়।
 
দ্বিতীয় দফায় দুই দিনের রিমান্ড শেষে মিরু ও মিন্টুকে বেলা ১১টার দিকে শাহজাদপুর উপজেলা আমলি আদালতে হাজির করা হয় বলে জানান তিনি।
 
গত ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মেয়র মিরুর দুই ভাই মিন্টু ও পিন্টু অস্ত্রের মুখে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন বলে অভিযোগ ওঠে। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করে।
 
এ সময় মেয়রের পক্ষে দুটি শটগান থেকে গুলি ছোড়ার খবর গণমাধ্যমে আসে। সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল।
এরপর শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়র মিরুসহ ১৮ জনকে আসামি করে মামলা করেন। এ মামলায় এখন পর্যন্ত ১৩জনকে গ্রেপ্তার করা হয়েছে। 
 
পরিদর্শক মনিরুল বলেন, “সকালে অস্ত্র উদ্ধারের জন্য মিন্টুকে সঙ্গে নিয়ে পুলিশ অভিযানে যায়। শটগানের আদলে তৈরি উদ্ধার করা পাইপগানটি মিন্টু সংঘর্ষের দিন ব্যবহার করেছেন বলে জানিয়েছেন।” 
 
এই পুলিশ কর্মকর্তা বলছেন, মিরু ও মিন্টু জিজ্ঞাসাবাদে ‘আরও কিছু গুরুত্বপূর্ণ’ তথ্য দিয়েছেন। সে অনুযায়ী অভিযান অব্যাহত রয়েছে।

আরও সংবাদ