Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Wed December 19 2018 ,

  • Advertisement

দেশে সাইবার নিরাপত্তায় ঘাটতি আছে: তারানা

Published:2017-05-17 13:08:55    
 দেশ যেভাবে ডিজিটাল হয়েছে সে তুলনায় সাইবার নিরাপত্তা ব্যবস্থায় গুরুত্বারোপ করা হয়নি, ফলে এ বিষয়ে ঘাটতি রয়ে গেছে বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। 
 
তিনি বলেন, ২০০৮ সাল থেকে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ওপরেই বেশি গুরুত্ব দেয়া হয়েছিল। তখন সাইবার নিরাপত্তার বিসয়টি এত গুরুত্ব দিয়ে ভাবা হয়নি কারণ তখন এত চ্যালেঞ্জ সামনে আসেনি। গত দুই বছর থেকে আমরা সাইবার নিরাপত্তার বিষয়টি অত্যন্ত গুরুত্বের সংগে দেখছি। 
 
টেলিযোগাযোগ বিভাগের পক্ষ থেকে একটি অডিট টিম করে দেয়া হয়েছে। তারা বিভিন্ন প্রতিষ্ঠানে অডিট করবে। এরপর কোথায় কী ত্রুটি রয়েছে তা চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হবে। 
 
বুধবার সকালে আইইবি প্রাঙ্গণে বিশ্ব ডাক ও টেলিযোগাযোগ দিবসের রোড শো উদ্বোধন শেষে তারানা হালিম সাংবাদিকদের এসব কথা বলেন।
 
প্রতিমন্ত্রী আরো বলেন, দেশে ইন্টারনেটের মূল্য পর্যালোচনার জন্য একটি কমিটি করা হয়েছে। তারা বিভিন্ন দিক খতিয়ে দেখবে আর কোনোভাবে ইন্টারনেটের মূল্য কমানো যায় কিনা।
 
রোড শো উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব শ্যাম সুন্দর শিকদার, বিটিআরসি চেয়ারম্যান শাহজাহান মাহমুদসহ ডাক বিভাগ ও বিটিআরসির ঊর্ধ্বতন কর্মকর্তারা। মটর শোতে নানা সাজে সজ্জিত প্রায় ২৫টি গাড়ি অংশ নিয়েছে। 
 
দুপুরে রাজধানী ওসমানী স্মৃতি মিলনায়তনে টেলিযোগাযোগ দিবসের একটি আলোচনা সভা রয়েছে। তাতে প্রধান অতিথি থাকবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। 

আরও সংবাদ