Widget by:Baiozid khan
  • Advertisement

অকল্যাণকর কর্মকান্ডে নিজেকে সম্পৃক্ত না করতে শিক্ষার্থীদের ডেপুটি স্পিকারের আহবান

Published:2018-05-08 16:06:12    
ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া কোন অশুভ শক্তির প্রভাবে প্রলুদ্ধ হয়ে দেশের জন্য অকল্যাণকর কর্মকান্ডে নিজেকে সম্পৃক্ত না করতে শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি সোমবার রাজধানীর তেজগাঁওস্থ আহসানউল্লা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির ড. এম.এইচ. খান অডিটোরিয়ামে ‘দৈনিক বাংলা এই প্রজন্মের কথা, আমাদের কাছে অভিভাবকদের প্রত্যাশা” শীর্ষক এক মুক্ত আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষা বিস্তারে এবং শিক্ষার মান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে উল্লেখ করে ডেপুটি স্পিকার বলেন, শিক্ষিত জাতিই পারে সমাজ ও সভ্যতাকে উন্নয়নের পথে দ্রুত এগিয়ে নিতে। এই মূলমন্ত্র প্রধানমন্ত্রী মনে-প্রাণে ধারণ করে এবং সে লক্ষ্যেই তিনি কাজ করে যাচ্ছেন।
ফজলে রাব্বী মিয়া শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, বিশ্ববিদ্যালয়ে পিতার শাসন ও মায়ের মমতায় ঘেরা আহ্লাদ জীবন নেই। এখানে আছে অনুশাসন এবং সুস্থ ও উন্নত জীবন গড়ার উত্তম দিক নির্দেশনা। আছে শিক্ষকের জ্ঞানদানের অফুরন্ত ভান্ডার, যা আগ্রহী ও মনযোগী হয়ে তোমাদেরকেই অর্জন করে নিতে হবে।
শ্রদ্ধেয় শিক্ষকবৃন্দ অবশ্যই তাদের সবটুকু দিয়ে চেষ্টা করেন শিক্ষার্থীদের শিক্ষা দান করতে এ কথা উল্লেখ করে তিনি বলেন, শিক্ষার্থী যদি অনাগ্রহী ও অমনযোগী হয় তাহলে শিক্ষকের চেষ্টা ব্যর্থ হয়।
আহ্সানউল্লা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির উপাচার্য প্রফেসর ড. আ ম ম সফিউল্লাহ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

আরও সংবাদ