Widget by:Baiozid khan
  • Advertisement

অটিস্টিক শিশুদের মূলধারায় আনতে হবে : সংস্কৃতিমন্ত্রী

Published:2018-05-13 08:58:47    
নিজস্ব প্রতিনিধি: অটিস্টিক শিশুদের মূলধারার মানুষ হিসেবে গড়ে তুলতে হলে বিশেষভাবে যত্ন নেয়ার পাশাপাশি প্রয়োজন প্রশিক্ষিত ও দক্ষ জনবল। একই সঙ্গে ইতিবাচক দৃষ্টিভঙ্গী নিয়ে কাজ করার মানসিকতাও তৈরি করতে হবে।
আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায়‘গ্লোবাল অটিজম অ্যাওয়ারনেস ক্যাম্পেইন’অনুষ্ঠানে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা অটিস্টিক শিশুদের গড়ে তুলতে নানা কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন করে যাচ্ছে- এ কথা উল্লেখ করে তিনি বলেন,অটিস্টিক শিশুরা সমাজের বোঝা নয়,তাদের মেধা ও প্রতিভা বিকাশের সুযোগ দেয়া হলে এসব শিশুরা দেশের সম্পদে পরিণত হবে। এ জন্য প্রয়োজন নিরাপদ পরিবেশ।
অন্যদিকে আগামী দিনের উপযোগী মানুষ হিসেবে গড়ে তুলতে মানসম্মত ও যুগোপযোগী প্রতিষ্ঠান গড়ে তোলাও প্রয়োজন বলে জানান মন্ত্রী।
ইন্টারন্যাশনাল অটিজম ফাউন্ডেশন আয়োজিত এ ক্যাম্পেনের উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আখতারুজ্জামান। ইন্টারন্যাশনাল অটিজম ফাউন্ডেশনের চেয়ারম্যান পপ প্রিন্স কবি মাসুদ রানা ব্ল্যাক এন্ড হোয়াইট এর সভাপতিত্বে অনুষ্ঠানে অটিস্টিক শিশুদের সমস্যা ও সম্ভাবনা বিষয়ে বক্তৃতা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের শিক্ষক দুলাল গাইন।

আরও সংবাদ