Widget by:Baiozid khan
  • Advertisement

বিএনপি আসুক বা না-আসুক নির্বাচন যথাসময়েই অনুষ্ঠিত হবে : ইনু

Published:2018-05-14 10:07:25    
জেলা প্রতিনিধি: তথ্যমন্ত্রী ও জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি আসুক বা না-আসুক আগামী জাতীয় নির্বাচন যথাসময়েই অনুষ্ঠিত হবে।
তিনি রোববার বিকালে নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশালে উপজেলা জাসদের উদ্যোগে অনুষ্ঠিত এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। জাতীয় সমাজতান্ত্রিক দল- ‘জাসদের’ নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে এ প্রতিবাদ সভার অয়োজন করা হয়।
আগামী সংসদ নির্বাচন বানচালের জন্য বিএনপি ষড়ষন্ত্র করে আসছে উল্লেখ করে হাসানুল হক ইনু বলেন, ‘তারা (বিএনপি) নির্বাচনে অংশ গ্রহণ করবে কিনা, সেটা তাদের ব্যাপার। তবে ভোট বর্জনের ঘোষণা দিয়ে নির্বাচন বানচাল করা যাবে না। তাদের কোন হুমকি-ধামকিতে নির্বাচন বন্ধ রাখা হবে না। নির্বাচন যথাসময়েই অনুষ্ঠিত হবে। বাংলাদেশে আর রাজাকারদের ক্ষমতায় আসতে দেওয়া হবে না। একবার মুক্তিযোদ্ধাদের সরকার একবার রাজাকারের সরকার এ নিয়ম চলতি ২০১৮ সালেই শেষ করে দেওয়া হবে।
জাসদের সভাপতি বলেন, এবছর মহাজোটকে আরো ঐক্যবদ্ধ থাকতে হবে। এ সময় তিনি উল্লেখ করেন, ‘অনেক ঘাত প্রতিঘাত পেরিয়েছি বলেই আজকে আমরা এ জায়গায় দাঁড়িয়ে আছি। ১৪ দলের ঐক্য করতে পেরেছি বলেই খালেদা জিয়া ক্ষমতার বাইরে আর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায়। এই ঐক্য মহাজোটের ঐক্য।’
মহাজোটের ঐক্য বিনষ্ট না করার আহবান জানিয়ে তিনি বলেন, ‘জাসদের নেতাকর্মীদের ওপর যদি আবার হামলা হলে জাসদ বসে থাকবে না।’
জেলা জাসদের সভাপতি জায়েদুল কবিরের সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জাসদের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি শফিউদ্দিন মোল্লা, যুগ্ম সম্পাদক নাদের চৌধুরী, শওকত রায়হান ও ওবায়দুর রহমান চুন্নু, তথ্য ও প্রযুক্তি সম্পাদক কাজী সালমা সুলতানা ও জেলা জাসদের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ বক্তৃতা করেন।
এ প্রতিবাদ সমাবেশ থেকে গত ৮ এপ্রিল ঘোড়াশাল পৌরসভার করতেতৈলে জাসদের দলীয় কর্মী সমাবেশে যোগদানের প্রাক্কালে জাসদের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও নরসিংদী জেলা কমিটির সভাপতি জায়েদুল কবিরসহ দলীয় নেতা-কর্মীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও নিন্দা জানান।

আরও সংবাদ