Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Mon July 06 2020 ,

  • Techno Haat Free Domain Offer

কাজ এগিয়ে রাখল বাংলাদেশ

Published:2018-11-14 21:32:55    

ক্রীড়া প্রতিবেদক:

শেষ বিকেলে জিম্বাবুয়ের জোড়া উইকেট তুলে নিয়ে আশার সঞ্চার করলো বাংলাদেশ। বৃহস্পতিবার ম্যাচের পঞ্চম ও শেষ দিনের কাজটা কিছুটা সহজ হয়ে থাকলো টাইগার বোলারদের জন্য। তিন সেশনে দরকার ৮ উইকেট। বুধবার চতুর্থ দিনের খেলা শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ৭৬ রানে ২ উইকেট। জয়ের জন্য তাদের দরকার ৩৬৭ রান, আর ড্র করতে হলে ক্রিজে কাটিয়ে দিতে হবে সারাদিন।

বুধবার বড় লক্ষ্য তাড়া করতে নেমে রক্ষাণাত্মক কৌশলে খেলতে শুরু করে জিম্বাবুয়ের দুই ওপেনার। উইকেট ধরে রেখে খেলাটা পঞ্চম দিনে নিয়ে যাওয়াই হয় তাদের লক্ষ্য। তবে তাদের সেই কৌশলে ফাটল ধরাতে সক্ষম হয়েছে বাংলাদেশ। শেষ বিকেলে জোড়া উইকেট তুলে নিয়ে ব্যাকফুটে ঠেলে দিয়েছে জিম্বাবুয়েকে।

জিম্বাবুয়ের ইনিংসের ২৩তম ওভারের শেষ বলে ওপেনার ও দলীয় অধিনায়ক হ্যামিলটন মাসাকাদজাকে তুলে নেন মিরাজ। গুড লেন্থের বলটি ডিফেন্ট করতে গিয়ে ব্যাটসম্যানের গা ঘেষে দাড়ানো মমিনুল হকের হাতে ক্যাচ তুলে দেন মাসাকাদজা। দলীয় রান তখন ৬৮।

এর দুই ওভার পরই দ্বিতীয় আঘাত হানেন বামহাতি স্পিনার তাইজুল ইসলাম। ২৬তম ওভারে তিনি তুলে নেন আরেক ওপেনার ব্রায়ান চ্যারিকে। জিম্বাবুয়ের স্কোর বোর্ডে তখন ৭০ রান। জিম্বাবুয়ে দিন শেষ করেছে ২ উইকেটে ৭৬ রানে।

এর আগে অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের সেঞ্চুরিতে ৬ উইকেটে ২২৪ রান করে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। ২১৮ রানে এগিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে বাংলাদেশ। স্কোর বোর্ডে ২৫ রান তুলতেই হারায় ৪ উইকেট। তবে সেখান থেকে দলকে উদ্ধার করে রিয়াদ ও মিথুনের পঞ্চম উইকেট জুটি। এই জুটিতে বাংলাদেশ পায় ১১৮ রানের জুটি। ৬৭ রান করে মিথুন ফিরে গেলেও রিয়াদ পেয়েছেন সেঞ্চুরি। ১২২ বলে সেঞ্চুরিতে পৌছেই ইনিংস ঘোষণা করে অধিনায়ক। জিম্বাবুয়ের সামনে টার্গেট দাড়ায় ৪৪৩ রানের।

 

আরও সংবাদ