Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Mon September 27 2021 ,

  • Techno Haat Free Domain Offer

সরকার সারাদেশে স্বাস্থ্য ব্যবস্থার অভুতপূর্ব উন্নয়ন সাধন করেছে : খাদ্যমন্ত্রী

Published:2020-12-21 07:00:44    
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সরকার সারাদেশে স্বাস্থ্য ব্যবস্থার অভুতপূর্ব উন্নয়ন সাধন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুপরিকল্পিত দিক নির্দেশনার ফলে বাংলাদেশ করোনা মোকাবেলা সফল হয়েছে।
তিনি বলেন, ‘পৃথিবীর অন্যান্য অনেক দেশের চেয়ে বাংলাদেশে করোনার বিস্তৃতি অনেক কম পরিলক্ষিত হয়েছে। আগামী জানুয়ারী মাসে করোনার ভেকসিন আনার যে পরিকল্পনা তাও বাস্তবায়িত হবে।’ মন্ত্রী আজ নওগাঁ’র নিয়ামতপুর উপজেলায় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় এসব কথা বলেন।
উপজেলা স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়া মারিয়া পেরেরা’র সভাপতিত্বে আয়োজিত সভায় উপজেলা চেয়ারম্যান ফরিদ আহম্মেদসহ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, উপজেলা পর্যায়ের সকল কর্মকর্তা এবং স্থানীয় বিশিষ্ট ব্যক্তি উপস্থিত ছিলেন।
মন্ত্রী বলেন, ‘আমাদের সরকার বিশ্বাস করে স্বাস্থ্য সেবা প্রাপ্তি মানুষের মৌলিক অধিকারের অন্যতম একটি। বঙ্গবন্ধুর আদর্শে গড়া আওয়ামীলীগ দেশের সকল মানুষের সকল অধিকার নিশ্চিত করতে বদ্ধ পরিকর। সেই দায়বদ্ধতা থেকে সারাদেশের হাসপাতালগুলোকে আরও আধুনিক করা হচ্ছে। বিশ্বের স্বাস্থ্য ব্যবস্থার সাথে তাল মিলিয়ে হাসপাতালগুলোতে অত্যাধুনিক যন্ত্রপাতি স্থাপন করা হচ্ছে। চিকিৎসার জন্য বিদেশে না গিয়ে দেশেই যাতে মানুষ আধুনিক চিকিৎসা সেবা পান সেই আদলে হাসপাতালগুলোকে গোছানো হচ্ছে। পর্যাপ্ত চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মী নিয়োগ দেয়া হয়েছে। তিনি বলেন, দেশের গ্রামগঞ্জের মানুষ যাতে সহজেই চিকিৎসা সেবা গ্রহণ করতে পারেন সে জন্য কমিউনিটি হাসপাতাল প্রতিষ্ঠা বর্তমান সরকারের একটি সফল এবং যুগান্তকারী উদ্যোগ।
এর আগে মন্ত্রী নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আধুনিক যন্ত্রপাতি স্থাপন কার্যক্রমের উদ্বোধন করেন।

আরও সংবাদ