Widget by:Baiozid khan
  • Advertisement

পাইকগাছায় আদালত ভবনের ছাদের একাংশের ধ্বস

Published:2013-04-30 19:41:29    

অল্পের জন্য প্রাণে রক্ষা পেল স্টেনোগ্রাফার
খুলনা প্রতিনিধি : খুলনা জেলার পাইকগাছায় আদালত ভবনের ছাদ ধ্বসে পড়ার ঘটনা ঘটেছে। এসময় অনেকেই কর্মরত থাকলেও কোন জানমালের ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি বলে আদালত কর্তৃপক্ষ জানিয়েছে।
মঙ্গলবার সকাল ৭ টার দিকে এ ঘটনাটি ঘটে। এছাড়া ভবনের বিভিন্ন স্থানে অসংখ্য ফাটল দেখা দেয়ায় ধ্বসে পড়ে সাভার ট্রাজেডীর আতংকে রয়েছে সংশ্রিষ্ট কর্তৃপক্ষ।

আদালত সূত্র জানায়, জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত ভবনের এজলাসসহ বিভিন্ন কক্ষে দীর্ঘদিন যাবৎ ফাটল দেখা দেয়। উদ্বেগ আর উৎকন্ঠার মধ্য দিয়ে কাজ করে আসছিল সংশ্লিষ্টরা। সর্বশেষ মঙ্গলবার সকাল ৭ টার দিকে আদালত ভবনের স্টেনোগ্রাফার মোল্যা গোলাম সরোয়ার কর্মরত থাকাবস্থায় উপরের ছাদের বেশকিছুটা অংশ ধ্বসে পড়ে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

স্টেনোগ্রাফার গোলাম সরোয়ার জানান, তার বাড়ি বাগেরহাট জেলায়। এজন্য সে পাইকগাছায় থাকতেন। খুব সকালে তিনি আদালত ভবনে যান এবং কাজ শুরু করেন। সকাল ৭ টার দিকে হঠাৎ বিকট শব্দে ছাদের একাংশ ধ্বসে পড়ে। এসময় তিনি রুমের অপর প্রান্তে থাকায় তার কোন ক্ষতি হয়নি বলে তিনি জানান।

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আবু বক্কর সিদ্দিক জানান, ঘটনার দিন তিনি আদালতের কাজে মাগুরায় অবস্থান করছিলেন। তবে বিষয়টি তিনি বেঞ্চ সহকারীর মাধ্যমে শুনেছেন এবং তাৎক্ষনিকভাবে ঘটনাটি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করে সকলকে সর্তকতার সহিত কাজ করার নির্দেশনা দিয়েছেন বলে তিনি জানান।


বাংলাসংবাদ২৪/কেএইচ মনি/একে কাব্য