Widget by:Baiozid khan
  • Advertisement

পত্নীতলায় বিভিন্ন শ্রমিক সংগঠনের মহান মে দিবস পালিত

Published:2013-05-01 17:41:33    

পত্নীতলা(নওগাঁ) প্রতিনিধি : পত্নীতলায় মহান মে দিবস উপলক্ষে বিভিন্ন শ্রমিক সংগঠনের উদ্যোগে শ্রমিক দিবসের তাৎপর্য তুলে ধরে আজ বুধবার পৃথক পৃথক র‌্যালী, আলোচনা সভা, মিলাদ মাহফিলসহ তবারক বিতরন করা হয়। এ সময় সাভার ট্রাজেটিতে নিহতদের রুহের মাগফেরাত ও আহতদের প্রতি সমবেদনা জানানো হয়।

সকালে স্ব-স্ব শ্রমিক সংগঠনের কার্যালয়ে পতাকা উত্তোলনসহ বেলা ১১ টায় স্ব-স্ব কার্যালয় থেকে কালো ব্যাজ পরিধান করে পত্নীতলা উপজেলা ইমারত নির্মান শ্রমীক ইউনিয়ন এর সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, সাধারন সম্পাদক বিপুল চন্দ্র, সহ-সভাপতি রেজাউল ইসলাম কালু, যুগ্ম সাধারন সম্পাদক অভিলাষ চন্দ্র কর্মকার, সাংগঠনিক সম্পাদক নওশাদ আলী, কোষাধক্ষ্য আব্দুর রশিদ ও দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন এর নেতৃত্বে, করাত কল-হাত কড়াতি ও স্কুটার শ্রমীক ইউনিয়নের সভাপতি আব্দুল খালেক প্রামানিকের নেতৃত্বে, পত্নীতলা জাতীয় শ্রমীক লীগের সভাপতি আব্দুর রশিদ ও সাধারন সম্পাদক রতন কুমারের নেতৃত্বে, ভ্যান-রিক্সা শ্রমীক ইউনিয়ন রাজ ১৫৬৫ এর সভাপতি কাজী আফজাল হোসেন লাটিম ও সাধারন সম্পাদক জসীম উদ্দীনের নেতৃত্বে, রিক্সা-ভ্যান শ্রমীক ইউনিয়ন ১৪৬৪ এর অপর একটি সংগঠনের সভপতি আবুতাহের চৌধুরী মন্টু এবং সাধারন সম্পাদক আব্দুল লতিফ মন্ডলের নেতৃত্বে, পত্নীতলা উপজেলা অটো ভুটভুটি মালিক ও শ্রমিক সমিতির সভাপতি হাফেজ মোঃ জাহান আলী ও সাঃ সম্পাদক শহিদুল ইসলামের নেতৃত্বে, পত্নীতলা উপজেলা কুলি-মজদুর শ্রমিক ইউনিয়নের সভাপতি রেজাউল কবির চৌধুরীর বাবু ও সাঃ সম্পাদক রফিকুল ইসলামের নেতৃত্বে, উপজেলা মাইক্রোবাস চালক ইউনিয়নের সভাপতি আফতাব উদ্দীন ও সাঃ সম্পাদক কবির হোসেনের নেতৃত্বে, থানা মালিক শ্রমিক যন্ত্র চালিত দেশি অটোভ্যান সমিতির সভাপতি আজাদ রহমান ও সাঃ সম্পাদক সাখোয়াত হোসেন এর নেতৃত্বে, থানা অটো চার্জার মালিক ও চালক শ্রমিক ইউনিয়ন এর সভাপতি আমিনুল হক ও সাঃ সম্পাদক জামিল আহম্মেদ এর নেতৃত্বে, ইল্কেট্রিশিয়ান এসোসিয়েশন এর সভাপতি আব্দুল্লা আল মামুন ও সাঃ সম্পাদক নুরুন্নবী এর নেতৃত্বে, ডেকোরেটর শ্রমিক সমিতির সভাপতি মোকছেদ আলী ও  সাঃ সম্পাদক মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে সহ উপজেলার বিভিন্ন স্থানে শ্রমীক সংগঠনগুলো পৃথক-পৃথক র‌্যালী ও স্ব-স্ব কার্যালয়ে মিলাদ মাহফিল ও আলোচনা সভা করে।

এ সময় ভ্যান-রিক্সা শ্রমীক ইউনিয়ন রাজ ১৫৬৫ এর কার্যালয়ে এক আলোচনা সভায় ইঞ্জিনিয়ার আখতারুল আলম শ্রমিকদের উদ্দেশ্যে বলেন, আজ মহান মে দিবস। শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। দীর্ঘ বঞ্চনা আর শোষণ থেকে মুক্তি পেতে অধিকার আদায়ের সংগ্রামে ১২৫ বছর আগে এই দিনেই বুকের রক্ত ঝরিয়েছিলেন শ্রমিকরা। সৃষ্টি করেছিলেন এক অমর উপাখ্যান। পহেলা মে বিশ্বময় শ্রমজীবী মানুষের সংহতি প্রকাশের দিন।

নজিপুর বাসস্ট্যান্ড এলাকায় শ্রমীকলীগের র‌্যালীতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, নওগাঁ ২ এর সংসদ সদস্য আলহাজ্ব শহিদুজ্জামান সরকার বাবলু। অন্যান্যের মধ্যে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফ্ফার, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব ইছাহাক হোসেন, সাবেক পৌর মেয়র আলহাজ্ব আমিনুল হকসহ অন্যান্য নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

অপরদিকে পত্নীতলা উপজেলা ইমারত নির্মান শ্রমীক ইউনিয়ন এর সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক ও প্রভাষক আতাউর রহমান চৌধুরী দুলাল এর রুহের মাগফেরাত কামনা করে ইমারত নির্মান শ্রমীক ইউনিয়নসহ অন্যান্য সংগঠন তাঁর কবর জিয়রত শেষে এক মিনিট নিরবতা পালন করে এবং তাঁর পরিবারের সকলের মঙ্গল কামনা করে দোয়া করেন।

পরে প্রতিটি শ্রমিক ইউনিয়ন তাদের স্ব-স্ব কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে তবারক বিতরন করে এবং সাভার ট্রাজেটিতে নিহতদের রুহের মাগফেরাত ও আহতদেরর প্রতি সমবেদনা জানানো হয়।


বাংলাসংবাদ২৪/ব্রেলভীর চৌধুরী/একে কাব্য