Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Tue September 25 2018 ,

সমাজে অপরাধ প্রবণতা বৃদ্ধি, সরকার যখন জঙ্গি মনোস্ক

Published:2016-07-31 16:38:24    
সমাজে অপরাধ প্রবণতা বৃদ্ধি, সরকার যখন জঙ্গি মনোস্ক

A PHP Error was encountered

Severity: Warning

Message: file_get_contents(): https:// wrapper is disabled in the server configuration by allow_url_fopen=0

Filename: singlecontent/tcontent.php

Line Number: 32

A PHP Error was encountered

Severity: Warning

Message: file_get_contents(https://api.facebook.com/method/fql.query?format=json&query=SELECT+url%2C+normalized_url%2C+share_count%2C+like_count%2C+comment_count%2C+total_count%2C+commentsbox_count%2C+comments_fbid%2C+click_count+FROM+link_stat+WHERE+url+%3D+%27http%3A%2F%2Fbanglasongbad24.com%2Fcontent%2Ftnews%2F505%27): failed to open stream: no suitable wrapper could be found

Filename: singlecontent/tcontent.php

Line Number: 32

A PHP Error was encountered

Severity: Notice

Message: Trying to get property of non-object

Filename: singlecontent/tcontent.php

Line Number: 35

ইস্যু সংকটে বিরোধী রাজনৈতিক জোট। কিছু কিছু ইস্যূ পেলেও মাঠ গরমে ব্যার্থ হয়েছে বিএনপি-জামায়াত। জঙ্গিবাদের ‘হট কেকে’ আটকা পড়েছে দেশের রাজনীতি। রাজনীতির কেন্দ্রই জঙ্গিবাদ। ক্ষমতায় টিকে থাকা আর ক্ষমতায় যাওয়ার সিঁড়ি যেন এখন জঙ্গিই। জঙ্গি নামের হাতিয়ারকে পুঁজি করে রাজনৈতিক দলগুলো একে অপরকে ঘায়েল করতে যেন প্রতিযোগিতায় নেমেছে। প্রতিযোগিতা চলছে জঙ্গি ইস্যুতে কে আগে মাঠে নামতে পারে তা নিয়ে। ইস্যুটি নিয়ে চলছে কাড়াকাড়ি। নিত্যদিন সভা-সেমিনারের আয়োজন করে রাজনৈতিক বক্তব্য দেয়া হচ্ছে। যে আওয়ামীলীগ আজীবন জামায়াত সহ নানা ইসলামী সংগঠনকে জঙ্গিবাদের তথাকথিত ব্লেইম করে আসছে সেই দলেরই সেক্রেটারী মন্ত্রী সৈয়দ আশরাফ সাহেব বলছেন জঙ্গি দমন কমিটিতে জামায়াতের প্রতিনিধিও থাকবে। এমন আলোচনা, কর্মসূচি নিঃসেন্দহে সচেতনা বৃদ্ধি করবে। মানুষ সাড়াও দিচ্ছে। তবে সরকারের সব শক্তি যখন এভাবে জঙ্গি দমনে ব্যাস্ত তখন সারাদেশে ঘটছে নানা অপরাধ। 
 
ঝিনাইদহের কোটচাঁদপুর শহরের আদর্শপাড়ার একটি বাড়ি থেকে একটি বিদেশী পিস্তল, ৪০ রাউন্ড গুলি, ফেনসিডিল, চাইনিজ কুড়াল, হাসুয়া, ইয়ার গানের বাট, ইয়াবা, লক্ষাধিক নগদ টাকা ও পুলিশের পোশাকসহ বিভিন্ন রকমের অবৈধ জিনিস উদ্ধার করে র‌্যাব। গত সোমবার বেলা ১১টার দিকে ঝিনাইদহ র‌্যাব কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানানো হয়।
 
 
খুলনার পর কয়েকদিন আগে নারায়ণগঞ্জের রূপগঞ্জে দশ বছরের এক শিশুকে পায়ুপথে বাতাস ঢুকিয়ে হত্যা করা হয়েছে। নিহত শিশুর নাম সাগর বর্মণ। সে নেত্রকোনা জেলার খালিয়াজুড়ি উপজেলার রাজিবপুর গ্রামের রতন বর্মণের ছেলে। 
উত্তরাঞ্চল মধ্যাঞ্চলের অব্যাহত বন্যার আরো অবনতি ঘটেছে। নদ-নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। লাখো মানুষ পানিবন্দী। নদী ভাঙ্গন দেখা দিয়েছে। বন্যা দুর্গত এলাকার হাজার হাজার মানুষ এখন উদ্বাস্তুর মতো সড়কে ও বিভিন্ন স্থানে আশ্রয় নিয়ে মানবেতর জীবন যাপন করছে।
 
 
সম্প্রতি পারিবারিক বিরোধের জের ধরে পাবনায় ছোট ভাইয়ের ছুরিকাঘাতে বড় ভাই নিহত হয়েছেন। এ ঘটনায় এক নারীসহ আহত হয়েছেন আরও ৪ জন। পাবনা সদর উপজেলার দাপুনিয়া ইউনিয়নের রামেশ্বরপুর গ্রামের পালপাড়ায় গত রবিবার রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তি তজিম উদ্দিন মোলা (৬০) ওই গ্রামের মৃত জেহেদ আলী মোল্লার ছেলে।
 
 
রাজধানীর রামপুরা এলাকায় অপহরণকারীদের উপদ্রুপ আগের চেয়ে বৃদ্ধি পেয়েছে। শেষ কয়েকদিনে বিভিন্ন স্থান থেকে আইনশৃঙ্খলা বাহিনী বেশকিছু ভুয়া আইডি কার্ড উদ্ধার করেছে। 
মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার বরাইদ গ্রাম থেকে গত সোমবার দুপুরে নাজমা আক্তার (৩৫) নামে এক অন্তঃসত্ত্বা নারীর লাশ উদ্ধার করেছে সাটুরিয়া থানা পুলিশ। নিহত নাজমা উপজেলার বরাইদের মুন্নু আবাসন প্রকল্পের মো. মেহের আলীর স্ত্রী। তিনি দুই সন্তানের জননী ও ৭ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। 
 
 
কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে হত্যা মামলার আসামি ও আন্তঃজেলা মাদক ব্যবসায়ী মাঈনুদ্দিনকে গ্রেফতার করেছে। এ সময় তার কাছ থেকে ২ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। ফেতারকৃত মাঈনুদ্দিন সদর উপজেলার কালিরবাজার ইউনিয়নের আনন্দপুর গ্রামের মৃত মোবারক হোসেনের ছেলে।
 
 
গাইবান্ধার সুন্দরগঞ্জে জমি নিয়ে বিরোধের জের ধরে আব্দুর রহিম (৪৮) নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। তিনি ধুপনি গ্রামের আকরাম আলীর ছেলে। রোববার সন্ধ্যায় উপজেলার কঞ্চিবাড়ী ইউনিয়নের ধুপনিবাজার এলাকায় প্রতিপেক্ষর কোপে গুরুতর আহত হন রহিম। পরে রাত সাড়ে ৮টার দিকে গাইবান্ধা সদর আধুনিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
 
 
চট্টগ্রাম নগরীর রিয়াজউদ্দিন বাজারে অভিযান চালিয়ে অবৈধভাবে বায়োমেট্রিকে (আঙুলের ছাপ) নিবন্ধিত অন্তত ৭৫ হাজার সিমকার্ডসহ অন্তত সাত জনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।
অস্ত্র, বিস্ফোরক ও মাদক চোরাচালান চক্র যেকোন সময়ের চেয়ে অনেক বেশি সক্রিয় হয়ে উঠেছে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে। সেখানে বিশেষ অভিযান চালনোর পর্যায়ে চলে গেছে বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের এক কর্মকর্তা। 
 
 
এদিকে নিখোঁজ হওয়ার তিন দিন পর বিল থেকে রাব্বি (১২) নামের এক মাদ্রাসা ছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। গত সোমবার সকালে রাজবাড়ী সদর উপজেলার পাচুরিয়া ইউনিয়নের মরডাঙ্গা বিল থেকে রাব্বির লাশ উদ্ধার করা হয়।
নারায়ণগঞ্জের আড়াইহাজারে আনোয়ার হোসেন খাঁন (৩৯) নামে এক ব্যবসায়ির হাত ও পায়ের রগ কেটে দিয়েছে পাভেল (২৮) নামে এক সন্ত্রাসী। রোববার সকাল ১১টার দিকে উপজেলার ব্রাহ্মন্দী  ইউনিয়নের মনোহরদী ঋষেরচর গ্রামে এ ঘটনা ঘটে। 
রাজধানীর ধানমন্ডি এলাকায় এক গাড়ি চালককে মারধরের ঘটনায় শিক্ষানবিশ সার্জেন্ট মেহেদী ইউসুফকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে বলে জানিয়েছে ডিএমপি। ওই ঘটনার তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন ঢাকা মহানগর ট্রাফিক পুলিশের উপ-কমিশনার (ডিসি দক্ষিণ) খান মোহাম্মদ রেজোয়ান। ধানমন্ডি ৭/এ সড়কে শনিবার বিকালে ওই গাড়ি চালককে মারধরের ভিডিও ক্লিপটি ছড়িয়ে পড়লে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। 
বরিশালের আগৈলঝাড়ায় ঘরের সবাইকে অজ্ঞান করে মূল্যবান মালামাল নিয়ে গেছে দুর্বৃত্তরা। উপজেলার গৈলা ইউনিয়নের রাহুৎপাড়া গ্রামের অশোক রায়ের ঘরে রোববার রাতে এ ঘটনা ঘটে। অজ্ঞান অবস্থায় তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হলেন- অশোক রায়ের স্ত্রী ঝর্ণা রায়, মা ময়ুরী রায়, শ্বাশুরী শোভা মলিক।
 
 
রায়পুরায় নকল জুসের কারখানা, একটি মিষ্টির দোকান ও একটি বেকারিতে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমান আদালত। গত সোমবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী ভূমি মো. হুমায়ুন কবির এ অভিযান পরিচালনা করেন । অভিযানকালে পৌর এলাকার রামনগর হাটির হোসেন মিয়া ওরফে হোসেন মুন্সীকে একমাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন, পরে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির কারণে মৌলভীবাজারের তপন পালের আনন্দ মিষ্টান্ন ভান্ডারকে ছয় হাজার ও অনীল মুজুমদারের অনিল বেকারিকে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
 
 
কুমিল্লার চান্দিনায় দুই হাজার পিস ইয়াবাসহ শাহআলম আহমেদ (৩০) ও রুহুল আমিন (৩০) নামে দুই মাদক পাচারকারীকে গ্রেফতার করেছে হাইওয়ে পুলিশ। সোমবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা উপজেলার তীরচর এলাকায় ঢাকাগামী যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
 
 
নজর এভাবে জঙ্গিদমনে দিতে গিয়ে দেশের বিভিন্ন দিকের আইনশৃঙ্খলার যেন অবনতি না হয় সেদিকে নজর দেয়াও এখন সময়ের দাবি।