Widget by:Baiozid khan
  • Advertisement

জামায়াত নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে : মওদুদ

Published:2013-08-03 14:15:57    

ঢাকা: জামায়াতের নিবন্ধন অবৈধ সম্বন্ধে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, আগামী জাতীয় নির্বাচনে জামায়াতে ইসলামীর অংশগ্রহণে কোন বাধা নেই ।
হাইকোর্টের রায় আপিল বিভাগে স্থগিত হয়ে যাবে মন্তব্য করে তিনি বলেন, রায়ের বিরুদ্ধে জামায়াত সুপ্রীম কোর্টে আপিল করেছে। সুতরাং বিষয়টি এখন বিচারাধীন।

শনিবার জাতীয় প্রেসক্লাবে ইউডিএফ আয়োজিত বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে প্রধানমন্ত্রী ও সজীব ওয়াজেদ জয়ের কটূক্তির প্রতিবাদে এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।
মওদুদ বলেন, আমার মনে হয় আপিল বিভাগ হাইকোর্টের রায় টিকবে না, রায় স্থগিত হয়ে যাবে। আর এটাই যদি হয় তাহলে আগামী জাতীয় নির্বাচনে জামায়াতের অংশগ্রহণে কোন  বাধা থাকবে না।
এই রায় ১৮ দলীয় জোটে কোন প্রভাব পড়বে না মন্তব্য করে তিনি বলেন, অতীতের মত  আমাদের ঐক্য অটুট থাকবে, আমদের জোট এখন রয়েছে ভবিষৎও থাকবে।

প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয়কে রাজনীতিতে স্বাগত জানিয়ে ব্যারিস্টার মওদুদ বলেন, তিনি রাজনীতিতে নবীন এটা তাকে মনে রাখতে হবে। কিন্তু তারেক রাজনীতিতে নবীন নয়। তার কাছ থেকে আমরা উচু মানের রাজনীতি আশা করি’।

মওদুদ বিএনপি সম্পর্কে মানুষের মনে বিভ্রান্ত করতে একটি গোয়েন্দা সংস্থা অনেক টাকা দিয়ে বিএনএফকে মাঠে নামিয়েছে। সরকারের আজ্ঞাবাহক নির্বাচন কমিশন এতে সহয়তা করছে’।

তিনি বলেন, এতে বিএনপির ক্ষতি হবে না। ক্ষতি হয়েছে নির্বাচন কমিশনের। নির্বাচন কমিশনকে এখন পূর্ণগঠন করতে হবে। শুধু নির্দলীয় সরকার নয় শক্তিশালী নির্বাচন গঠন করতে হবে।
বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, ৫ সিটি কর্পোরেশন ভরাডুবির পর সরকার আর ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন  করতে দিবে না। ডিসিসি নির্বাচন হলে গাজীপুরের বেশি ভোট পেয়ে আমরা জয়ী হব।
 প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের প্রধান সমন্বয়ক এম, সানোয়ার হোসেন। আরো বক্তব্য রাখেন এলডিপির যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ইসমাঈল হোসেন বেঙ্গল, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমতুল্লাহ, বিএসপির সভাপতি আবু তোহা প্রমুখ।

এদিকে নাগরিক ফোরামের উদ্যোগে আলোচনা সভায় বিএনপির আরেক স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার রফিকুল ইসলাম মিয়া বলেছেন, খালেদা জিয়া যাতে ক্ষমতায় যেতে না পারে সে জন্য সরকার তৃতীয় শক্তি আনতে চাইছে। এজন্য সরকারকে অচল করে দিতে হবে।
 


বাংলাসংবাদ২৪/হিভা/ইএ/বিএইচ

 
 
 

আরও সংবাদ