Widget by:Baiozid khan
  • Advertisement

প্রত্যাহার হচ্ছে অ্যাপোলোর আইপিও স্থগিতাদেশ

Published:2013-08-22 14:29:18    

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পাওয়া অ্যাপোলো ইস্পাত কমপ্লেক্সের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে মূলধন সংগ্রহ প্রক্রিয়ার স্থগিতাদেশ প্রত্যাহার হতে যাচ্ছে।

বৃহস্পতিবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নিয়মিত সভায় এ স্থগিতাদেশ প্রত্যাহার হতে পারে বলে জানা গেছে। সকাল ১১টায় এ সভা শুরু হয়েছে।

গত বছরের ১৩ ডিসেম্বর কমিশন অ্যাপোলো ইস্পাত লিমিটেডকে ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ১২ টাকা প্রিমিয়ামসহ মোট ১০ কোটি শেয়ার ছেড়ে ২২০ কোটি টাকা সংগ্রহ করার অনুমতি দেয়। পরবর্তীতে অর্থমন্ত্রীর চিঠির পরিপ্রেক্ষিতে অ্যাপোলো ইস্পাতের মূলধন সংগ্রহের প্রক্রিয়া স্থগিত করা হয়। এরপর বিএসইসি তার নিজস্ব প্রক্রিয়ায় বাংলাদেশ ব্যাংক, জাতীয় রাজস্ব বোর্ড ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের সহায়তায়  তদন্ত কার্যক্রম সম্পন্ন করে।

তদন্তের আগের অভিযোগের বিষয়ে কোনো ধরনের প্রমাণ পাওয়া যায়নি। ফলে সার্বিক দিক বিবেচনা করে বিএসইসির ক্যাপিটাল ইস্যু বিভাগ স্থগিতাদেশ প্রত্যাহারের জন্য কমিশন সভায় উত্থাপন করে। বিএসইসি নতুন করে সব ধরনের তথ্য নিয়ে যাচাই-বাছাই করেছে।

যদি কোনো ধরনের ভুল তথ্য দেয়া হতো তাহলে নিশ্চয় বিএসইসি এ কোম্পানির অনুমোদন দেবে না। কোম্পানী সূত্রে দাবী করেন, যেহেতু আমাদের দেয়া তথ্যে কোনো ভুল নেই সেহেতু বিএসইসি সার্বিক দিক বিবেচনা করে স্থগিতাদেশ প্রত্যাহার করে নেবে আশা করেন।


বাংলাসংবাদ২৪/এনএম/বিএইচ
 

আরও সংবাদ