Widget by:Baiozid khan
  • Advertisement

পুঁজিবাচজারে বেড়েছে সূচক ও লেনদেন

Published:2013-08-22 16:06:05    

ঢাকা : দেশের প্রধান দুই পুঁজিবাজারে ঊর্ধ্বমুখী সূচকে লেনদেন শুরু করে কার্যদিবসের শেষেও তা ব্যাহত ছিল। একইসঙ্গে দিনভর লেনদেনও বেশ চাঙ্গাভাব লক্ষ্য করা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিনশেষে ডিএসই’র ব্রড ইনডেক্স ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৫৬ পয়েন্ট বেড়ে ৪ হাজার ১২৫ পয়েন্টে রয়েছে। ডিএস৩০ সূচক ২৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ৫৬১ পয়েন্টে রয়েছে। ডিএসইতে লেনদেন হয়েছে ৭৩৬ কোটি ৭ লাখ টাকা। বুধবার লেনদেন হয়েছিলো ৫৬৫ কোটি ১৫ লাখ টাকা।

লেনদেন হওয়া প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে ২১৬টির দাম বেড়েছে, কমেছে ৫৩টির, অপরিবর্তিত রয়েছে ২২টির দাম। দিনশেষে ১৩ কোটি ১৪ লাখ ১৫ হাজার ৯৯৪টি শেয়ার ১ লাখ ৪৮ হাজার ৮১৮ বার হাতবদল হয়েছে।

টাকার অংকে লেনদেনের শীর্ষ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডগুলো হলো : বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, গ্রামীণ ফোন, পদ্মা অয়েল, স্কয়ার ফার্মা, মেঘনা পেট্রোলিয়াম, একটিভ ফাইন, কনফিডেন্স সিমেন্ট, আরএন স্পিনিং, গোল্ডেন হার্ভেস্ট ও তিতাস গ্যাস।

অপরদিকে দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ১১৪ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৯১ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হয়েছে ৫১ কোটি ১৩ লাখ টাকা। লেনদেন হওয়া ২১০টি প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ১৫৫টির, কমেছে ৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির। সিএসইতে ১ কোটি ১৯ লাখ ৬৬ হাজার ৩৯৮টি শেয়ার হাতবদল হয়েছে।


বাংলাসংবাদ২৪/এনএম/আর

আরও সংবাদ