Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Fri February 22 2019 ,

  • Techno Haat Free Domain Offer

ছাত্রলীগের কিছু অপকর্ম আমাদের মাথাকে নিচু করে দিয়েছে: ওবায়দুল কাদের

Published:2013-01-04 03:23:37    

কিছু হাইব্রিড ও ফরমালিন ঢুকে ছাত্রলীগে বিশৃঙ্খলা সৃষ্টি করছে । ছাত্রলীগকে আত্মসমালোচনার মাধ্যমে অগ্রযাত্রাকে অব্যাহত রাখা দরকার।

ঢাকা: ছাত্রলীগকে উদ্দেশ্য করে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, “ছাত্রলীগের ৬৫ বছরের ইতিহাস যেমন আমাদের মাথা উঁচু করে তেমনি সাম্প্রতিককালে ছাত্রলীগের কিছু অপকর্ম আমাদের মাথাকে নিচু করে দিয়েছে।” মন্ত্রী আরও বলেন, ‘আমাদের উন্নয়ন হবে ডিজিটাল। আর আপনাদের আচরণ ডিজিটাল না করে এনালগ করুন।’

শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে বাংলাদেশ ছাত্রলীগের ৬৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় কাদের এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “দেশের রাজনীতিতে বিদ্বেষ ও আক্রমণের বিষ, ফরমালিনের চেয়েও মারাত্মক আকার ধারণ করেছে। রাজনীতিতে সৌজন্যতাবোধ ফিরিয়ে আনতে হবে। ডিজিটাল ব্যানারে ডিজিটাল চেহারায় সৌজন্যতাবোধ দেখানো দরকার নেই।”

ছাত্রলীগে কিছু হাইব্রিড ও ফরমালিন ঢুকে ছাত্রলীগে বিশৃঙ্খলা সৃষ্টি করছে বলে অভিযোগ করেন তিনি। তাই ছাত্রলীগকে আত্মসমালোচনার মাধ্যমে অগ্রযাত্রাকে অব্যাহত রাখা দরকার বলেও মন্তব্য করেন ছাত্রলীগের সাবেক এই সভাপতি।

তিনি আরও বলেন,‘ আওয়ামী লীগ কথনো রক্তের রাজনীতিতে বিশ্বাস করে না। আমরা কাউকে হত্যার হুমকি দিই না। আমাদের হত্যার ইতিহাস নেই।’ প্রধান মন্ত্রীকে হত্যার হুমকি দেয়া হচ্ছে বলে জানিয়েছেন তিনি। আর জনগণের কাছেই এর বিচার  চেয়েছেন বর্তমান এ যোগাযোগ মন্ত্রী।

ছাত্রলীগ সম্পর্কে নানা অপপ্রচার হচ্ছে এমন মন্তব্যের জবাবে তিনি বলেন, ‘সমালোচনা তিতা হবে এটা স্বাভাবিক। নেতিবাচক প্রচার ইতিবাচক প্রচারের মাধ্যমে জবাব দিতে হবে।’

পায়রা ও বেলুন উড়িয়ে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শুরু হয়। এসময় জাতীয় সঙ্গীতও গাওয়া হয়। সমাবেশ শেষে একটি বর্ণিল র‌্যালি বের করা হয়।  র‌্যালিটি শাহবাগ, মৎস্য ভবন, কাকরাইল, বিজয়নগর হয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে বঙ্গবন্ধু এভিনিউয়ে গিয়ে শেষ হবে। এই র্র‌্যালির উদ্বোধন করে ওবায়দুল কাদের।

ছাত্রলীগ সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমের সঞ্চালনায় সমাবেশে আরো উপস্থিত ছিলেন  স্থানীয় সরকার ও সমবায় প্রতিমন্ত্র্রী জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, নজরুল ইসলাম এমপি, বাহাদুর বেপারী, সাবেক সভাপতি আব্দুল মান্নান, মাঈনউদ্দিন হাসান চৌধুরী, এনামুল হক শামীম, মাহমুদ হাসান রিপন, সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটনসহ ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতারা।

এর আগে রাত ১২টা ১ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কার্জন হলে কেক কেটে ছাত্রলীগের ৬৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের কার্যক্রমের উদ্বোধন করা হয়। এরপর সকাল আটটায় ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

বাংলাসংবাদ২৪/জে ইউ/ এসএস

 

আরও সংবাদ