Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Tue December 18 2018 ,

  • Advertisement

ভারতে ধর্ষন চলছেই

Published:2013-01-05 01:51:47    

সিআরপিএফ জওয়ান কতৃক প্রতিবন্ধী নারী ধর্ষণ, ধর্ষণ  থেকে বাঁচতে  তরুণীর  চলন্ত ট্রেন থেকে লাফ,  কংগ্রেস  নেতা  ধর্ষণ করতে গিয়ে গণপিটুনির শিকার

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে অব্যাহতভাবে ধর্ষণের ঘটনা চলছেই। ধর্ষণ নগরী দিল্লীর ঘটনার রেশ কাটতে না কাটতেই ঘটল আরও কয়েকটি ধর্ষণের ঘটনা।

সামে এবার ধর্ষণের শিকার হয়েছেন এক প্রতিবন্ধী নারী। দেশটির কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্স বা সিআরপিএফ জওয়ান এ ঘটনা ঘটিয়েছে। ওই সিআরপিএফ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মেডিক্যাল টেস্টের জন্য ধর্ষিতাকে হাসপাতালে পাঠানো হয়েছে।

দিল্লির গণধর্ষণের ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও এঘটনা । আগে দিল্লীর ঘটনাকে কেন্দ্র করে যখন ভারতসহ বিশ্ব জুড়ে তোলপাড় চলছে এবং খোদ ভারতে বিক্ষোভ-প্রতিবাদ হচ্ছে তখন প্রতিবন্ধী নারী ধর্ষণের এ ঘটনা ঘটলো। ভারতের বেসরকারি টেলিভিশন চ্যানেল এনডিটিভি শুক্রবার সিআরপিএফ এর এক কর্মকর্তার বরাত দিয়ে এ খবর দিয়েছে।

শুক্রবার উত্তর আসামের লক্ষীপুর জেলার একটি বাজারে সিআরপিএফের তিন জওয়ান এটিএম বুথ থেকে টাকা তোলার জন্য যায়। এ সময় তারা একজন বাক ও শ্রবণ প্রতিবন্ধী মহিলাকে একটি চায়ের দোকানে দেখতে পায়। মোহন সিং নামে এক জওয়ান মহিলাকে ধর্ষণ করে। মহিলাটির চিৎকার শুনে স্থানীয় লোকজন ছুটে আসে এবং মোহন সিংকে আটক করে।

কই দিন বিক্রম সিংহ ব্রাহ্ম নামে আসাম কংগ্রেসের এক নেতা চিরাং জেলায় এক বিবাহিত মহিলাকে ধর্ষণ করতে গিয়ে গণপিটুনির শিকার হয়েছেন। পুলিশ এরইমধ্যে বিক্রম সিংহকে গ্রেফতার করেছে।

ন্যদিকে, ধর্ষণের হাত থেকে বাঁচতে ২৫ বছরের এক তরুণী শুক্রবার দিল্লিগামী চলন্ত এক্সপ্রেস ট্রেন থেকে লাফিয়ে পড়েছেন। মারাত্মক আহত অবস্থায় পাটনার একটি হাসপাতালে তার চিকিৎসা চলছে। তরুণীর অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগ আসাম রাইফেলের রমেশ কুমার নামের এক জওয়ানকে গ্রেফতার করা হয়েছে।

অভিযোগে বলা হয়েছে, রমেশ কুমার তরুণীর সঙ্গে টয়লেটে ঢুকে পড়ে এবং সেখানে ধর্ষণের চেষ্টা করে। পরে রেলওয়ে পুলিশ ও যাত্রীদের সহায়তায় রমেশকে আটক করা হয়।

এভাবেই অব্যাহত ধর্ষণে বিপর্যস্ত হচ্ছে মানবতা।

 

বাংলাসংবাদ২৪/ আইডি/এসএস

আরও সংবাদ