Widget by:Baiozid khan
  • Advertisement

শিবগঞ্জে ৬মাস ধরে চলছে জুয়া হাউজীর মেলা!

Published:2013-08-29 16:58:23    

শিবগঞ্জ প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জে পবিত্র রমজান মাসসহ গত ৬মাস ধরে চলছে প্রকাশ্যে জুয়া হাউজীর মেলা, স্থানীয় প্রশাসনের ভূমিকা হচ্ছে প্রশ্নবিদ্ধ আর যুব সমাজের নৈতিক অবক্ষয়সহ সর্বশান্ত হচ্ছেন সাধারণ কৃষকরা।

একাধিক অভিযোগ সূত্রে জানা গেছে, এবছর মার্চ থেকে শুরু হয়ে শিবগঞ্জ উপজেলায় কয়েকটি পয়েন্টে ধারাবাহিক ভাবে হাউজী আর জুয়ার আসর চলছে। ক্ষমতাসীন ও মুক্তিযোদ্ধাদের ছত্রছায়ায় জুয়া হাউজীর এই মেলা প্রথমে শুরু হয় মোকামতলা বন্দরের অদুরে মোটেল ফুটজোন নামে একটি আবাসিকের আঙ্গিনায়। দীর্ঘ কয়েক মাস চলার পর মেলা শেষ হয়, অতঃপর উপজেলার জামুরহাট বন্দরে বিচিত্রা আনন্দ মেলার নামে শুরু হয় জুয়া হাউজীর মেলা।

সর্বশেষ গত পবিত্র রমজান থেকে উপজেলার আটমুল ইউনিয়নের ভাইয়েরপুকুর হাটে বিশাল প্যান্ডেল তৈরী করে প্রতিরাতে প্রকাশ্যে হাউজী আর জুয়ার আসর চলছে। এসব জুয়া হাউজীর কারনে যুব সমাজের নৈতিক অবক্ষয়সহ সর্বশান্ত হচ্ছে এলাকার সাধারণ কৃষকরা। আর ব্যহৃত হচ্ছে আসন্ন এসএসসি পরীক্ষার্থীসহ বিভিন্ন স্কুল কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীর পড়ালেখা।

সংশ্লিষ্ট এলাকার বিভিন্ন গ্রামের সুশিল সমাজের গন্যমান্য ব্যক্তিদের অভিযোগ, রমজান মাসে রোজাদাররা তারাবিহ নামাজ পড়তে যান, রাত ভোর মাইকের আওয়াজে রোজাদারদের ইবাদতে বেঘাত ঘটেছে, এখন তাদের ছেলে-মেয়েদের পড়ালেখার বেঘাত হচ্ছে।

তারা আরোও জানান, উপরের কোন অনুমতি ছাড়াই স্থানীয় প্রশাসনের ছত্রছায়ায় টিনের ঘর আর ছামিয়ানা টাংঙ্গিয়ে অবৈধ জুয়ার আসর (মেলা) চালাচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক আশপাশের গ্রামের কয়েকজন কৃষক জানান, প্রশাসনকে প্রতিরাত বখরা দিয়ে চলে ওই জুয়ার আসর। ফলে গ্রামের অল্প বয়সের ছেলেরা সর্বনাশা জুয়ায় আসক্ত হয়ে পরিবারে চলছে অশান্তির আগুন। স্থানীয়দের অভিযোগ পুলিশ প্রশাসন নীরব কেন?

বাংলাসংবাদ২৪/খলিল/এসএইচএস

আরও সংবাদ