Widget by:Baiozid khan
  • Advertisement

মুশফিকের ২৫তম জম্মদিন আজ

Published:2013-09-01 18:17:20    

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মুশফিকর রহিমের ২৫তম জন্মদিন আজ। ১৯৮৮ সালের আজকের এই দিনে বগুড়া শহরে জন্মগ্রহণ করে মুশফিকুর রহিম।

মুশফিক বগুড়া জেলা স্কুল থেকে তার স্কুল জীবন শেষ করেন। তারপর এসে ভর্তি হন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে। পরে উচ্চ শিক্ষার জন্য ভর্তি হন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়র ইতিহাস বিভাগে।

মুশফিকের বাবা মাহবুব হানিফ তারা বলেন, আমার ছেলের জন্মদিনে আমি প্রার্থনা করি সামনে নিউজিল্যান্ড বিপক্ষে দল যেনো ভালো খেলতে পারে। পরিবারের সদস্যরা মিলেই মুশফিকের জম্মদিনে আনন্দ উল্লাস করব। শনিবার রাতেই তাকে ফোন করে জন্মদিনের শুভেচ্ছা জানাই। যদিও মুশফিক বাড়িতে নেই।

খুলনার আবু নাসের স্টেডিয়ামে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে সোমবার খুলনার উদ্দেশে রওনা দেবেন মুশফিকরা।

২০০৫ সালে ১৬ বছর বয়সে টেস্টে অভিষেক এই তারকা ক্রিকেটাররের। এরপর আর ফিরে তাকাতে হয়নি এই ক্রিকেটারকে। সাবেক উইকেট কিপার কাম ব্যাটসম্যান খালেদ মাসুদ পাইলটকে টপকিয়ে তার জায়গা দখল করেন বগুড়ার কৃতী সন্তান মুশফিকুর রহিম।

উল্লেখ্য, জিম্বাবুয়ের বিপক্ষে ২০০৯ সালে মুশফিক সহ-অধিনায়কত্ব পান। ঠিক তার দুই বছর পর ২০১১ সালের ২০ সেপ্টেম্বর তিনি অধিনায়কত্বের দায়িত্ব নেন। তার নেতৃত্বে বাংলাদেশ দশ টেস্টের একটি জয়, সাতটি পরাজয় এবং দুটি ড্র করে। ১৮ ওয়ানডের ৭ জয় ও ১০টি পরাজয়ে হয় তার অধিনায়কত্বে। এ ছাড়া ১২ টি-টোয়েন্টির ৫টি জয় এবং ৭টি পরাজিত হয় বাংলাদেশ বর্তমান অধিনায়ক মুশফিকের নেতৃত্বে।

বাংলাসংবাদ২৪/এসডি/এসএইচএস

আরও সংবাদ