Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Tue September 25 2018 ,

ইতিবাচক ধারায় লেনদেন শুরু

Published:2013-09-02 13:19:22    

ঢাকা: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার মূল্যসূচকের ইতিবাচক ধারায় লেনদেন শুরু হয়েছে।

বেলা ১০টা ৩৫মিনিটে ডিএসই’র সাধারণ সূচক প্রায় ১৫ পয়েন্ট বেড়ে লেনদেন শুরু হয়। এরপর থেকে সূচক বাড়ার প্রবণতা বাড়াতে থাকে। ১০টা ৪০ মিনিটে সূচক ১৭ পয়েন্ট, বেলা ১০টা ৪৫ মিনিটে সূচক ১৯ পয়েন্ট, ১০টা ৫০ মিনিটে সূচক ২১ পয়েন্ট বাড়ে। কিন্তু ১০টা ৫৫ মিনিটে সূচকের কোনও পরিবর্তন হয়নি।

বেলা ১১টায় সূচক ১৬ পয়েন্ট বেড়ে ডিএসইএক্স সূচক অবস্থান করছে ৪ হাজার ১৫৬ পয়েন্টে। ১১টা পর্যন্ত ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৫৫১ পয়েন্টে। এ সময় পর্যন্ত ডিএসইতে ১৩৪টি প্রতিষ্ঠানের দাম ও সাধারণ সূচক বেড়েছে ১৬ পয়েন্ট। লেনদেন হয়েছে ৭৩  কোটি ৭৮ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।


ডিএসই’র ওয়েবসাইট সূত্রে এসব তথ্য জানা গেছে। সোমবার বেলা ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দাম বেড়েছে ১৩৪টির, কমেছে ৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির দাম।

লেনদেনের ভিত্তিতে (টাকায়) ডিএসইর শীর্ষ দশ কোম্পানির তালিকায় ওঠা-নামা করছে- অ্যাকটিভ ফাইন কেমিকেল, গ্রামীণ ফোন, বাংলাদেশ সাবমেরিন কেবল, লংকা বাংলা ফিন্যান্স, সানলাইফ ইন্স্যুরেন্স, ইউনাইটেড এয়ার, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, কনফিডেন্স সিমেন্ট, পদ্মা অয়েল এবং আইসিবি।


অন্যদিকে, এদিন বেলা ১১টা পর্যন্ত চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ সূচক (সিএসইএক্স) ২৪ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৮৭ পয়েন্টে, সিএসই-৩০ পয়েন্ট ১৪ পয়েন্ট বেড়ে ১০ হাজার ৫৫০ পয়েন্টে এবং সিএএসপিআই সূচক ৩৭ পয়েন্ট বেড়ে ১২ হাজার ৭৯৮ পয়েন্টে দাঁড়িয়েছে।


বাংলাসংবাদ২৪/এনএম/বিএইচ
 

আরও সংবাদ