Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Tue December 18 2018 ,

  • Advertisement

দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের রিট শুনানীতে বিব্রত হাইকোর্ট

Published:2013-09-03 16:46:26    

ঢাকা : প্রাইভেট বিশ্ববিদ্যালয় দারুল ইহসান ইউনিভার্সিটির মূল ক্যাম্পাসের শিক্ষার্থীদেরকে বাংলাদেশ বারের সনদ পরীক্ষায় অংশ নেয়ার আবেদন জানিয়ে দায়ের করা রিট শুনানীতে বিব্রতবোধ করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি জাফর আহমেদের নেতৃত্বে গঠিত অবকাশকালীন বেঞ্চে শুনানীতে জুনিয়র বিচারপতি জাফর আহমেদ চৌধুরী বিব্রতবোধ করেন।

দারুল ইহসান ইউনিভার্সিটির মুল ক্যাম্পাসের রেজিষ্ট্রার সৈয়দ নাজমুল আহসান তাদের মুল ক্যাম্পাসের শিক্ষার্থীদের বারের সনদ পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ চেয়ে গত ২ সেপ্টেম্বর হাইকোর্টে একটি রিট দায়ের করেন।

রিট আবেদনে বলা হয়েছিলো যে, দারুল ইহসান ইউনিভার্সিটির মূল ক্যাম্পাসের ছাত্রদেরকে বারের সনদ পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ দেয়া হোক। যেহেতু ইউজিসি শিক্ষামুলক কার্যক্রম চালানোর জন্য দারুল ইহসানের মুল ক্যাম্পাস হাউজ নং ২১, রোড নং ৯/এ, ধানমন্ডি, ঢাকাকে অনুমোদন দিয়েছে। তাই তাদেরকে বারের সনদ পরীক্ষায় অনুমোদন দেয়ার আবেদন করা হয়েছে।

আদালতে দারুল ইহসানের পক্ষে শুনানী করেন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিক উল হক। তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট হোসনে আরা।

আদালত দারুল ইহসানের রিট শুনানীতে বিব্রতবোধ করায় রিটটি প্রধান বিচারপতির নিকট পাঠিয়ে দেয়া হবে। যার কারণে এ ব্যাপারে শুনানীর জন্য প্রধান বিচারপতি একটি নতুন বেঞ্চ নির্ধারন করে দিবেন।

শুনানি শেষে দারুল ইহসানের আইনজীবী অ্যাডভোকেট হোসনে আরা সাংবাদিকদের বলেন, দারুল ইহসানের অনেক ক্যাম্পাস আছে। তার মধ্যে ধানমন্ডির এই ক্যাম্পাস বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক অনুমোদিত। তাই এখানকার শিক্ষার্থীরা বারের সনদ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। তিনি বলেন, এর আগে এই ক্যাম্পাসের শিক্ষার্থীরা বিভিন্ন সময়ে অনুষ্ঠিত বারের সনদ পরীক্ষায় অংশ নিয়েছেন।

বাংলাসংবাদ২৪/সাকিল আহমেদ/এসএইচএস

আরও সংবাদ