Widget by:Baiozid khan
  • Advertisement

সূচক বাড়লেও কমেছে লেনদেন

Published:2013-09-03 17:22:19    

ঢাকা : দেশের প্রধান দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)-তে লেনদেনের শুরুতে সূচকের ওঠানামা থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ঊর্ধ্বমুখী হয় সূচক। তবে, দিনশেষ সূচক বাড়লেও আগের দিনের তুলনায় কমেছে লেনদেনে।

মঙ্গলবার ডিএসই সূত্রে জানা যায়, দিনশেষে ডিএসই’র ব্রড ইনডেক্স ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২৭ পয়েন্ট বেড়ে ৪ হাজার ১২৭ পয়েন্টে রয়েছে। ডিএস৩০ সূচক ২৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ৫৫২ পয়েন্টে রয়েছে। ডিএসইতে লেনদেন হয়েছে ৪৫৬ কোটি ৭২ লাখ টাকা। সোমবার লেনদেন হয়েছিল ৪৭৮ কোটি ৮৬ লাখ টাকা।

লেনদেনকৃত প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে ১৫২টির দাম বেড়েছে, কমেছে ১০০টির, অপরিবর্তিত রয়েছে ৩৫টির দাম। দিনশেষে ৭ কোটি ৩২ লাখ ৪ হাজার ৭১৩টি শেয়ার ৯৮ হাজার ৬৭৩ বার হাতবদল হয়েছে।

টাকার অংকে লেনদেনের শীর্ষ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডগুলো হলো: গ্রামীণ ফোন, একটিভ ফাইন, অলিম্পিক ইন্ডাষ্ট্রিজ, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, পদ্মা অয়েল, স্কয়ার ফার্মা, ইউনিক হোটেল, তাল্লু স্পিনিং, মেঘনা পেট্রোলিয়াম ও বরকতউল্লাহ ইলেক্ট্রো।

অপরদিকে, দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ৩৬ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৪২ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হয়েছে ৩৬ কোটি ১ লাখ টাকা। সোমবার লেনদেন হয়েছিল ৩৪ কোটি ৪৩ লাখ টাকা। লেনদেন হওয়া ২০৬টি প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৮৯টির, কমেছে ৯১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির।

বাংলাসংবাদ২৪/এনএম/এসএইচএস

আরও সংবাদ