Widget by:Baiozid khan
  • Advertisement

ঊর্ধ্বমুখী সূচকে লেনদেন শুরু

Published:2013-09-04 12:38:35    

ঢাকা: সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে সপ্তাহের চতুর্থ কার্যদিবসের লেনদেন শুরু হয়েছে। মোট লেনদেনে আগের দিনের তুলনায় কিছুটা অগ্রগতি লক্ষ্য করা যাচ্ছে।
বুধবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত অর্থাৎ এক ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ১৬৩ কোটি ৫৮ লাখ টাকা। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে লেনদেন হয়েছে ৯ কোটি ২ লাখ টাকা।

একই সময়ে ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ১৭৮ পয়েন্টে আর ডিএস৩০ সূচক ১৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ৫৭০ পয়েন্টে রয়েছে। ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে ১৮৯টির দাম বেড়েছে, কমেছে ৩০টির আর অপরিবর্তিত রয়েছে ৩১টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।

টাকার অংকে লেনদেনের শীর্ষ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডগুলো হলো- স্কয়ার ফার্মা, একটিভ ফাইন, গ্রামীণ ফোন, তাল্লু স্পিনিং, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, অলিম্পিক ইন্ডাষ্ট্রিজ, পদ্মা অয়েল, মেঘনা পেট্রোলিয়াম, গোল্ডেন সন ও ইবনে সিনা।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ৭৭ পয়েন্ট বেড়ে ৮ হাজার ১২৫ পয়েন্টে রয়েছে। এপর্যন্ত লেনদেন হওয়া মোট ১৪১টি ইস্যুর মধ্যে দাম বেড়েছে ১০০টির, কমেছে ২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির


বাংলাসংবাদ২৪/এনএম/বিএইচ
 

আরও সংবাদ