Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Thu September 20 2018 ,

সূচকের বৃদ্ধিতে পুঁজিবাজারে লেনদেন চলছে

Published:2013-09-05 13:04:49    

ঢাকা: সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে সপ্তাহের শেষ কার্যদিবসের লেনদেন শুরু হয়েছে। তবে মোট লেনদেনে কিছুটা ধীরগতি লক্ষ্য করা যাচ্ছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত অর্থাৎ এক ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ১০৩ কোটি ৬৩ লাখ টাকা। বুধবার এসময়ে লেনদেন ছিলো ১৬৩ কোটি ৫৮ লাখ টাকা। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে লেনদেন হয়েছে ৯ কোটি ৮১ লাখ টাকা।

একই সময়ে ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ১৫২ পয়েন্টে আর ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে ১ হাজার ৫৫৩ পয়েন্টে রয়েছে
ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে ১৫৬টির দাম বেড়েছে, কমেছে ৫৮টির আর অপরিবর্তিত রয়েছে ২৫টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।

টাকার অংকে লেনদেনের শীর্ষ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডগুলো হলো- স্কয়ার ফার্মা, একটিভ ফাইন, বেক্সিমকো, স্কয়ার ফার্মা, গ্রামীণ ফোন, তাল্লু স্পিনিং, রংপুর ফাউন্ড্রি, হাইডেলবার্গ সিমেন্ট, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল ও ইউনাইটেড এয়ারওয়েজ।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ৩৫ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৭৮ পয়েন্টে রয়েছে। এপর্যন্ত লেনদেন হওয়া মোট ১২৯টি ইস্যুর মধ্যে দাম বেড়েছে ৭৯টির, কমেছে ৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১২টির।


বাংলাসংবাদ২৪/এনএম/বিএইচ
 

আরও সংবাদ