Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Mon September 27 2021 ,

  • Techno Haat Free Domain Offer

সরকারের জোর থাকলে ৫ বছর মেয়াদ বৃদ্ধি করুক: হান্নান শাহ্

Published:2013-09-09 17:45:20    

এইচবি আদনান: সরকারের জোর থাকলে ৫ বছর মেয়াদ বৃদ্ধি করুক। তবে বাংলাদেশের মানুষ সরকারের ক্ষমতা শেষ হওয়ার একদিনও বেশি ক্ষমতায় রাখবে না বলে সরকারের প্রতি হুশিয়ারী উচ্চারণ করেছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ব্রি. জে. (অব.) আ.স.ম হান্নান শাহ্।
তিনি বলেন, সংসদে আপনাদের দুই-তৃতীয়াংশ আসন আছে। আপনাদের সংখ্যাগরিষ্ঠতার জোরে তত্ত্বাবধায়ক সরকার বাতিল করেছে। তাই ১২ই সেপ্টেম্বরের সংসদ অধিবেশনে তত্ত্বাবধায়ক সরকার বা নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের বিল আনার প্রয়োজন নেই। আপনারা ৫ বছর ক্ষমতার মেয়াদ বৃদ্ধি করে বিল পাশ করুন। যে আমাদের সরকার চলবে।
বাংলাদেশের মানুষ সরকারের মেয়াদ শেষের ১ দিনও বেশি ক্ষমতায় রাখবে না। দেশের মা-বোনেরা মুন্সিগঞ্জের ঝড়ু দিয়ে ঝাটিয়ে আর গাজীপুরের মানুষ গাজারী লাঠি দিয়ে পিটিয়ে ক্ষমতা থেকে নামাবে।
সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক জোটের উদ্যোগে “দূর্নীতি ও সামাজিক অবক্ষয় বর্তমান বাংলাদেশের অভিশাপ” শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন।
দুর্নীতিকে রাষ্ট্রী পর্যায়ে পৃষ্টপোষকতা পাচ্ছে মন্তব্য করে হান্নান শাহ্ বলেন, বর্তমান আওয়ামী সরকার রাজনীতি করে না তার শুধু করে দূর্নীতি আর দূর্নীতি। বাংলাদেশ সরকার দুর্নীতিকে রাষ্ট্রী পর্যায়ে পৃষ্টপোষকতা দিচ্ছে। বাংলাদেশ শুধু নয় সারা বিশ্ব বলছে এই সরকার দূর্নীতিবাজ। এখন তাই পদ্মা সেতুতেও তার টেন্ডার করতে রাজি না।
এসময় তিনি বলেন, সরকারের মেয়াদ আর নেই, শেষ। তাই আগামী সংসদ নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করতে হবে। তত্ত্বাবধায়ক সরকার বা নির্দলীয় নিরপেক্ষ সরকারের নাম যাই হোক না কেন আমাদের কোন আপত্তি নেই।
বিচারকদের আইনের মুখমুখী হতে হবে মন্তব্য করে তিনি বলেন, যে সকল বিচারকরা অন্যায় ভাবে বিচার করেছেন। তাদের কেউ একদিন আইনের মুখমুখী হতে হবে।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান ও বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য হাসান উদ্দিন সরকার। এতে আরো বক্তব্য রাখেন- বিএনপি’র ভাইস চেয়ারম্যান শাহ্ মোয়াজ্জেম হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপার্চায প্রফেসর ড. এমাজউদ্দিন আহমেদ, কবি আব্দুল হাই সিকদার, বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য মশিউর রহমান,  ডা. দেওয়ান মো: সালাউদ্দিন, মো: ঈসমাইল হোসেন বেঙ্গল, সংগঠনের মহাসচিব মোখলেছুর রহমান খান ইলিয়াস শাহী প্রমুখ।

বাংলাসংবাদ২৪/হিভা
 

আরও সংবাদ