Widget by:Baiozid khan

ঢাকা Tue November 20 2018 ,

  • Advertisement

খাগড়াছড়িতে সহিংষতা ছাড়াই ১৮ দলের হরতাল পালিত

Published:2013-01-06 07:13:50    

খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে জ্বালানী তেলের মুল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপির নেতৃত্বতাধীন ১৮ দলের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল বড় ধরনের কোন সহিংষতা ছাড়াই কড়া পুলিশী নজরদারীর মধ্যদিয়ে শান্তিপুর্ণ ভবে পালিত হয়েছে।

রবিবার সকাল থেকে খাগড়াছড়ি জেলা সদরসহ ৮টি উপজেলায় পুলিশী ধড়-পাকড়, গ্রেফতার-আটক ও ধাওয়া-পাল্টা ধাওয়া ছাড়াই হরতাল পালিত হয়েছে।

খাগড়াছড়ির ভাংঙ্গাব্রীজ এলাকায় জেলা ছাত্রদলের নেতৃত্বে হরতাল সমর্থনে একটি মিছিল করতে দেখা গেছে। অপর দিকে, ছাত্রলীগ-যুবলীগের নেতৃত্বে একটি হরতাল বিরোধী মিছিল বের করে খাগড়াছড়ি জেলা আ’লীগ।

হরতাল চলাকালে জেলা সদরসহ ৮টি উপজেলায় দুর-পাল্লার কোন যানবাহন ছেড়ে যেতে দেখা যায়নী। সদরে সকাল থেকে রাস্তা ঘাট ফাঁকা থাকলেও বেলা সাথে সাথে দু-একটি রিক্সা চলাচল করতে দেখা গেছে। এদিকে হরতাল সমর্থনকারী ১৮ দলের পিকেটাররা ছিল প্রস্তুত কড়া পুলিশী নজরদারীর মধ্যেও রিক্সার হাওয়া ছেড়ে দিয়ে হরতালে রিক্সা চালাচল করতে বাধা দেয়।
 
এছাড়াও হরতাল জানার পরও অন্যায় ভাবে গাড়ী চালানো ফলে একটি টমটমের গ্লাস ভাংচুর করেছে পিকেটাররা। রিক্সা গতিরোধ করার অভিযোগে খাগড়াছড়ি সদর থানার পুলিশ ইয়াকুব(২৩) নামক এক যুবককে আটক করলেও পরবর্তীতে অভিযোগ প্রমানিত না হওয়ায় তাকে ছেড়ে দেওয়া হয়।

হরতালের ফলে সাধারন মানুষকে কিছুটা ভোগান্তি পোহাতে হয়েছে। এসময় পায়ে  হেটে গন্তবে যেতে দেখা গেছে সাধারন পথচারীদের। স্কুল ও কলেজে পড়ুয়া ছাত্র-ছাত্রীরা প্রতিদিনের মত যথারীতি সময়ে তাদের স্কুলে পৌছতে পারেনী। এছাড়াও হরতালের ফলে সকল অফিস আদালতে কর্মকর্তাদের প্রতিদিনের চেয়ে উপস্থিতি কম ছিল।  


বাংলাসংবাদ২৪/আল-মামুন/একে কাব্য

আরও সংবাদ