Widget by:Baiozid khan
  • Advertisement

সাংবাদিকতায় তিন মাসের কোর্স

Published:2013-09-10 16:57:05    

ঢাকা: টেলিভিশন সাংবাদিকতা, সংবাদ উপস্থাপনা, টিভি ক্যামেরা এবং সংবাদপত্রে কর্মসংস্থানের লক্ষ্যে বাংলাদেশ মিডিয়া ট্রেইনিং ইনস্টিটিউট (বিএমটিআই) ৩ মাসব্যাপী সার্টিফিকেট কোর্স শুরু করতে যাচ্ছে।

যারা ক্যারিয়ার হিসাবে সাংবাদিকতা বা মিডিয়ায় প্রতিষ্ঠিত হতে ইচ্ছুক তাদের জন্য কোসর্টি সহায়ক হবে। প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়াকে একত্রিত করে একটি সমন্বিত কোর্স ডিজাইন করা হয়েছে।

কোর্সটি ইলেক্ট্রনিক অথবা প্রিন্ট মিডিয়ায় আগ্রহী সবার জন্য উন্মুক্ত। প্রশিক্ষক হিসাবে থাকছেন দেশের ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার জনপ্রিয় বেশ কয়েকজন নবীন-প্রবীণ সংবাদকর্মী। কোর্স শেষে পরীক্ষার মাধ্যমে সনদ দেওয়ার ব্যবস্থা রয়েছে।

এই কোর্সটি সম্পন্ন করলে সংবাদপত্র, রেডিও, টেলিভিশন এবং অনলাইন মিডিয়ায় কাজ করতে আলাদা করে কোন কোর্স করার প্রয়োজন হবে না। এমন দাবি সংশ্লিষ্টদের।          

কোর্স শেষে মিডিয়ায় স্ব স্ব যোগ্যতা অনুযায়ী বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় কর্মসংস্থান বা শিক্ষানবীশ হিসাবে কাজের ক্ষেত্রে সার্বিক দিকনির্দেশনা এবং সহযোগীতার সুযোগও রয়েছে।

সকল শিক্ষার্থীর জন্য রয়েছে প্রয়োজনীয় তাত্ত্বিক এবং ব্যবহারিক ক্লাশ এবং প্রতি বিষয়ের উপর প্রয়োজনীয় লেকচারশীট প্রদানসহ এবং ভিজ্যুয়াল প্রেজেন্টেশানের ব্যবস্থা রয়েছে।

কোর্সটি সম্পন্ন করতে আগ্রহীদের  ২ কপি পাসপোর্ট সাইজের ছবিসহ নিম্ন ঠিকানায় যোগাযোগ করতে হবে।  বাংলাদেশ মিডিয়া ট্রেইনিং ইনস্টিটিউট (বিএমটিআই)। ৩৮, নিউ ইস্কাটন রোড, ঢাকা, ফোন: ০১৯৩৫২২৬০৯৮।



বাংলাসংবাদ২৪/বিএইচ

আরও সংবাদ