Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Thu October 21 2021 ,

  • Techno Haat Free Domain Offer

সংসদে কোন রূপরেখা উপস্থাপন করবে না বিএনপি : মওদুদ

Published:2013-09-12 13:34:32    

ঢাকা: বিএনপি নতুন কোন রূপরেখা বা প্রস্তাব সংসদে উপস্থান করবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

তিনি বলেন, সংবিধানের ১৩ সংশোধনীতে নির্বাচনের রূপরেখা দেয়া আছে। তবে প্রধান উপদেষ্টা সহ রূপরেখাকে কিবা আরো উন্নতমানের করা যায় সে বিষয় আলোচনা হতে পারে। তাই সংসদ অধিবেশনে নতুন কোন প্রস্তাব বিএনপি উপস্থাপন করবে না। এর জন্য সরকারকেই উদ্যোগ গ্রহণ করতে হবে।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্চে স্বাধীনতা ফোরাম কেন্দ্রীয় সংসদের উদ্দ্যোগে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের কারামুক্তি দিবস উপলক্ষে ১/১১ এর প্রেক্ষাপটে আজকের বাংলাদেশের শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপি চলতি সংসদ অধিবেশন বর্জন করেনি উল্লেখ করে মওদুদ বলেন, আমরা চলতি অধিবেশন বর্জন করি নেই। কিন্তু আজকে যাবো না। আমরা সরকারের মনোভাব দেখব। সরকার কি সমাঝোতার জন্য নতুন কোন পরিবেশ সৃষ্টি করে কিনা।

সংবিধান সংশোধন প্রসঙ্গে তিনি বলেন, ২৪শে জানুয়ারী পর্যন্ত সরকারের সময় আছে। তাই চলতি অধিবেশনে না হলেও এর আগে সংসদ অধিবেশন ডেকে সংবিধান সংশোধন করুন।

এসময় মওদুদ বলেন, জাতীয় সংসদ নির্বাচন যদি বাংলাদেশের মাটিতে হয় তবে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনেই হতে হবে বলেও মন্তব্য করেন।

বিএনপি সরকার ক্ষমতায় থাকলে শান্তিতে নোবেল বিজয়ী ড. মোহাম্মদ ইউনুস হত সবচেয়ে বড় রাষ্ট্রদূত বলে মন্তব্য করে বিএনপি’র এই স্থায়ী কমিটির সদস্য বলেন, এই সরকার ইউনুসকে শুধু অপমানিত ও লাঞ্চিত করে নি। তাকে হয়রানি করে তার ভাবমূর্তি নষ্ট করতে চেয়েছে। কিন্তু তারা সেটি কখন করতে পারে নি।

তিনি বলেন, ইউনুস হচ্ছে আমাদের দেশে মুক্তিযুদ্ধের পর সবচেয়ে বড় অর্জন। তাই বিএনপি যদি রাষ্ট্র পরিচালনার দায়িত্বে থাকত তাহলে তাকে রাষ্ট্রে সবচেয়ে বড় রাষ্ট্রদূত হিসেবে নিবার্চিত করত।
মওদুদ আরো বলেন, ইউনুসের বিরুদ্ধে ব্যবস্থা ও আদিলুরকে গ্রেফতার করায় সরকারের জনপ্রিয়তা আরো অনেক কমে গিয়েছে। ২০০৮ সালের নির্বাচনে আমাদের চায়তেও তাদের বিপর্যয় আরো বেশি হবে।
এসময় তিনি ইউনুসের বিরুদ্ধে মামলা প্রত্যাহার, আদিলুর রহমান ও মাহমুদুর রহমানের বিনা শর্তে মুক্তির দাবী করেন।  

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ্। এতে আরো বক্তব্য রাখেন- বিএনপি’র চেয়ারপার্সন উপদেষ্টা শামসুজ্জামান দুদু, যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরীন সুলতানা, নারী নেত্রী খালেদা ইয়াসমিন প্রমুখ।



বাংলাসংবাদ২৪/হিভা/বিএইচ
 

আরও সংবাদ