Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sun September 23 2018 ,

মেয়েকে বাঁচাতেই ইয়াবার টাকা যোগান দেন পিতা

Published:2013-10-02 16:51:49    

ঢাকা: মেয়েকে বাঁচাতেই ইয়াবার টাকার যোগান দেই। টাকা না দিলে আমার মেয়ে বাঁচবে না। একমাত্র মেয়েকে বাঁচাতে এই কষ্টের পথ বেছে নিতে হয়েছে।

বুধবার প্রেসক্লাবে হাসান জাকির নামের এক পিতা কষ্টের এ কথাগুলো বাংলাসংবাদ২৪-কে জানান।

হাসান জাকির ব্রাক ব্যাংকের সিনিয়র অফিসার। তিনি বলেন, ঐশীর বাবা-মা খুন হওয়ার পর অনেক পিতার মতো তিনিও ছেলেমেয়ের খোঁজ-খবর নিতে থাকেন। এক পর্যায়ে হাসান জাকির তার মেয়ের ইয়াবা আসক্তির কথা জানতে পারেন। মেয়ে একেবারেই ইয়াবাসেবী হয়ে গেছে। কিভাবে তার মেয়েকে বাঁচাবেন এ নিয়ে সংশয়ে আছেন তিনি।

তিনি বলেন, বাবা হয়ে কিভাবে ইয়াবার টাকা যোগান দেই এটা ভাবতেও কষ্ট লাগে। আবার না দিয়েও পারি না। তার মেয়ে মাত্র ক্লাস নাইনে পড়ে। কিভাবে এই ইয়াবা আসক্তি জানতে চাইলে তিনি কিছু তথ্য দিয়ে বলেন, আমার মেয়ে ছোট থেকেই নরম স্বভাবের ছিল। সে কখনো কারো সাথে কথাই বলতে লজ্জাবোধ করত। অথচ কেমন করে যে ইয়াবায় আসক্ত হলো তা আমি বুঝে উঠতে পারিনি। তার মা সবসময় তার পাশেই থাকতো। বিদ্যালয়ে নিয়ে যেত এবং নিয়ে আসতো। এর মাঝেই বিদ্যালয়ে বন্ধুদের সাথে মিশতে গিয়ে এ সর্বনাশ বলে তিনি জানান।

হাসান দাবি করেন, এ মুহূর্তে কঠোর আইন করে মাদকের প্রসার বন্ধ না করলে কেউই মাদকের বিষাক্ত এই থাবা থেকে রক্ষা পাবো না। আজ আমার মেয়ের হয়েছে, কাল আপনার মেয়ে হবে, এভাবে গোটা জাতি মেধাশূন্য হয়ে ধ্বংসের অতল গহ্বরে হারিয়ে যাবে। তাই এখনই সময়, মাদকের বিরুদ্ধে তীব্র সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। মিডিয়ায় সচেতনতা বাড়াতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞানী আহাম্মেদ ইশতিয়াক বলেন, অবশ্যই ইয়াবাসহ সকল মাদক থেকে ছেলেমেয়েদের বাঁচানো সম্ভব। তবে বাবা-মাকে অধিক সচেতন হতে হবে, আইনের প্রয়োগের মাত্রা বাড়াতে হবে এবং পরিবারকে সবসময় হাসি-খুশিতে রাখতে হবে।


বাংলাসংবাদ২৪/জিসান/এইউ/আর

আরও সংবাদ