Widget by:Baiozid khan
  • Advertisement

ওরে বাবারে ওরা শিবির!

Published:2013-10-05 16:38:55    

সিলেট প্রতিনিধি: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জনসভাস্থলে মঞ্চের সামনে বসা নিয়ে ছাত্রদল ও শিবিরের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

সূত্র জানায়, ১৮ দলীয় জোটের আজকের সমাবেশকে কেন্দ্র করে সকাল থেকেই বৃষ্টি উপেক্ষা করে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা ছিল সরব, যা জোটের অন্যদের মাঝে দেখা যায়নি।
জানা যায়, মহাসমাবেশের প্রস্তুতি অনুযায়ী বিরূপ আবহাওয়ার কারণে যখন সকালে অন্যান্যদের উপস্থিতি চোখে পড়ছিল না তখন আয়োজকরাও চিন্তিত হয়ে পড়েছিলেন। কিন্তু জামায়াত-শিবিরের উপস্থিতি দেখে অনেকেই এক্ষেত্রে আশ্বস্ত হয়েছিলেন।

সমাবেশকে কেন্দ্র করে সকাল থেকেই জামায়াত-শিবির কর্মীরা মাঠ দখলে নিয়েছিল। অন্যদিকে ছাত্রদল ও বিএনপির নেতাকর্মীরা আবহাওযার কিছুটা উন্নতি হলে তারা আস্তে আস্তে মাঠে জমায়েত হতে থাকে। কিন্তু সকাল থেকেই মাঠ দখল হয়ে যাওয়ায় বাধে বিপত্তি।

প্রত্যক্ষদর্শীরা জানান, শিবির কর্মীরা মঞ্চের সামনের জায়গাটি দখলে নিতে তৎপর হওয়ায় ছাত্রদলকর্মীরা প্রতিবাদ করে তাদের সরিয়ে দিতে চায়। কিন্তু বাক বিতণ্ডার এক পর্যায়ে শিবির সদস্যরা হাতের লাঠি উঁচিয়ে ও স্যান্ডেল ছুঁড়ে ছাত্রদলকে ধাওয়া করে। এতে মাঠ ছাড়তে বাধ্য হয় ছাত্রদল। এমন সময় ছাত্রদলের কয়েকজন বলে উঠে, ‘ওরে বাবারে, ওরা শিবির’! এটা বলে তারা দৌড়ে পালায়।

একের পর এক জামায়াত-শিবিরের মিছিল এসে প্রবেশ করে। এতে পুরো মাঠ ছাত্রশিবিরের নিয়ন্ত্রণে চলে আসে।

এসময় মঞ্চের নেতারা সবাই দাঁড়িয়ে পড়েন। খালেদা জিয়ার নামে বিভিন্ন স্লোগান দিতে থাকে নেতাকর্মীরা। এমন সময় স্লোগানের তালে তালে শিবির সমর্থকরা তাদের বন্দী নেতাদের মুক্তি দাবি করতে থাকে।

উপস্থিত জনতা এতে আতঙ্কিত হয়ে ছোটাছুটি শুরু করে। কয়েক মিনিটের মাথায় মাঠ পুনরুদ্ধারে ফিরে ছাত্রদল, কিন্তু শিবির আবারও তাদের ধাওয়া দেয়। তবে দুপুর সোয়া দু’টার পর উত্তেজনা লাঘব হয়ে পরিস্থিতি শান্ত হয়ে আসে।
বাংলাসংবাদ২৪/ইফতিখার/এইউ

আরও সংবাদ