Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Wed December 19 2018 ,

  • Advertisement

বিস্ফোরণের ঘটনা কওমী মাদরাসা বন্ধের ষড়যন্ত্রেরই অংশ : কওমী মাদরাসা সংরক্ষণ পরিষদ

Published:2013-10-09 21:27:10    

•    মুফতি ইজহার ও তার ছেলেসহ ১০ জনের বিরুদ্ধে ২ মামলা


•    বিভ্রান্তিমূলক তথ্য দিয়ে ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা


•    বিস্ফোরণের ঘটনা ষড়যন্ত্রমূলক ও সাজানো নাটক


•     পুলিশের তল্লাশি ॥ মাদরাসা ছাত্র-শিক্ষক শূন্য


ঢাকা: গতকাল মঙ্গলবার বিকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে কওমী মাদরাসা সংরক্ষণ পরিষদ হাটহাজারী শাখা জানিয়েছে, লালখানবাজার মাদরাসার অগ্নিকান্ড- ও বিস্ফোরণের প্রতিবাদে সংগঠনের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অুষ্ঠিত হয়েছে। সভায় সংগঠনের নেতৃবৃন্দ বলেছে, চট্টগ্রামের ঐতিহ্যবাহী লালখান বাজার মাদরাসায় বিস্ফোরণের যে ঘটনা ঘটেছে, তা সম্পূর্ণ ষড়যন্ত্রমূলক ও সাজানো নাটক। এ বিস্ফোরণের ঘটনা ক্বওমী মাদ্রাসা বন্ধের ষড়যন্ত্রেরই অংশ।


হেফাজতে ইসলামের নায়েবে আমীর মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী পরিচালিত চট্টগ্রামের লালখান বাজারস্থ জামেয়াতুল উলুম আল ইসলামিয়া মাদরাসার একটি কক্ষে গত সোমবার অগ্নিকান্ড- ও বিস্ফোরণের ঘটনা এবং পরবর্তীতে বিভিন্ন ঘটনা প্রবাহে চট্টগ্রামে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।


 এদিকে অগ্নিকান্ড- ও বিস্ফোরণের ঘটনায় গুরুতর আহত হাবিবুর রহমান (২০) নামের এক ছাত্রের গতকাল মধ্যরাতে মৃত্যু হয়েছে। সে দারুল ইফতা বিভাগে পড়তো বলে জানা গেছে । চট্টগ্রাম মেডিকেল হাসপাতালের বার্ন ইউনিটের কর্তব্যরত চিকিৎসক জানান, চিকিৎসাধীন অবস্থায় সোমবার দিবাগত রাত দুইটার দিকে হাবিবুর মারা যান। তার শরীরের ৯০ শতাংশ পুড়ে গিয়েছিল। আহত আরেকজনের অবস্থা আশঙ্কাজনক।


মাদরাসার লোকজন সোমবার সাংবাদিকদের জানিয়েছে আইপিএসএর বিস্ফোরণে এ ঘটনা ঘটেছে। ঘটনার পরপরই একটি মহল আইপিএস বিস্ফোরণের ঘটনাকে অন্য দিকে প্রবাহিত করার চেষ্টা করছে। কিন্তু পুলিশ বলছে বোমা তৈরির সময় মাদরাসায় এ বিস্ফোরণ ঘটেছে। সন্ধ্যায় পুলিশ দাবি করেছে তারা তল্লাশিকালে সেখান থেকে দেশের তৈরি হাত বোমা, লোহার পাইপ, মার্বেলসহ বোমা তৈরির উপাদান উদ্ধার করেছে।


এদিকে পুলিশের অভিযানের আতঙ্কের কারণে মাদরাসা থেকে ছাত্র-শিক্ষকরা চলে গেছে।


এদিকে সোমবারের বিস্ফোরণ ও এসিড উদ্ধারের ঘটনায় দুইটি মামলা হয়েছে। মামলাগুলোতে মুফতি ইজাহারুল ও তার ছেলে হারুন ইজাহারকে প্রধান আসামী করা হয়েছে।


ওসি আরও জানান, মঙ্গলবার বেলা সোয়া ১১টার দিকে ঘটনাস্থল থেকে অবিস্ফোরিত অবস্থায় একটি হাতবোমা পাওয়া গেছে। আলামত সংগ্রহের জন্য ডিবির বোমা বিশেষজ্ঞ দল সেখানে কাজ করে যাচ্ছে।


হাটহাজারীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত : গতকাল মঙ্গলবার বিকালে কওমী মাদরাসা সংরক্ষণ পরিষদ হাটহাজারী শাখা এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, নেজাম ইসলাম পার্টির সভাপতি মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী পরিচালিত লালখান বাজার জামেয়াতুল উলুম মাদরাসায় ষড়যন্ত্রমূলক বিস্ফোরণ ঘটিয়ে মাদরাসা বন্ধের ষড়যন্ত্র ও মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে হাটহাজারীতে গতকাল মঙ্গলবার বিকেল ৫টায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার আয়োজন করেছে কওমী মাদরাসা সংরক্ষণ পরিষদ হাটহাজারী |


এদিকে শীর্ষ ওলামায়ে কেরাম জানিয়েছেন, মাদরাসা বন্ধের ষড়যন্ত্র বরদাশত করা হবে না |


চট্টগ্রামের জমিয়াতুল উলূম আল ইসলামিয়া লালখান বাজার মাদরাসায় বৈদ্যুতিক আইপিএস ও রান্নার চুলো থেকে সৃষ্ট অগ্নিকান্ড- ও বিস্ফোরণের ঘটনাকে সরকারের উচ্চপর্যায়ের নির্দেশে আইনশৃঙ্খলা বাহিনীর কিছু বশংবদ কর্মচারীর যোগসাজশে ও কতিপয় মিডিয়ার কারসাজির মাধ্যমে বোমা ও গ্রেনেড তৈরির গল্প বানিয়ে মাদরাসাটি বন্ধ করে দেবার প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের শীর্ষ ওলামায়ে কেরাম।

বাংলাসংবাদ২৪/গাজী
 

আরও সংবাদ