Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sun June 24 2018 ,

ইংলিশ মিডিয়াম স্কুলে নীতিমালা করতে হাইকোর্টের রুল

Published:2013-10-10 21:37:51    

ঢাকা: ইংলিশ মিডিয়াম স্কুলের বেতন কাঠামো প্রণয়ন,শিক্ষকদের যোগ্যতা, শিক্ষার মান,সিলেবাস ও কারিকুলাম তৈরীর জন্য কেন  নীতিমালা  প্রণয়ন করা হবে না তা জানতে চেয়ে রুল জারী করেছেন হাইকোর্ট ।

বৃহস্পতিবার  দায়ের করা এক রিট আবেদনের প্রাথমিক শুনানী শেষে বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি এবিএম আলতাফ হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটকারীর আইনজীবী হিসেবে শুনানি করেন ব্যারিস্টার মাসুদ হোসেন দোলন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ রায়।
আজ সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন আইনজীবী শহিদুল ইসলাম ও হুমায়ূন কবির।

আবেদনে আইন সচিব, শিক্ষা সচিব, ব্রিটিশ কাউন্সিল,স্কলাসটিকা,গ্রীন হেরাল,প্রিন্সিপাল মাস্টার মাইন স্কুল,এস এফ এস গ্রীন হেরাল ইন্টা: স্কুল,পিন্সিপাল আগা খান স্কুল,প্রিন্সিপাল ইন্টা: স্কুল,প্রিন্সিপাল আমেরিকান ইন্টা; স্কুল দিল্লি পাবলিক স্কুল,(ডি পি এস/এস টিএস)প্রিন্সিপাল সানিডেল স্কুল,প্রিন্সিপাল হার্ডকো ইন্টা; স্কুল ইন্টা স্কুল ঢাকা,ম্যাপলে লাইফ ইন্টা; স্কুল এবং ঢাকা জেলা প্রসাশককে বিবাদী করা হয়েছে।

আগামী চার সপ্তাহের মধ্যে এ রুলের জবাব দিতে বিবাদীদেরকে আদেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য গত ১৬ অক্টোবর একটি জাতীয় দৈনিকে ফ্রি স্টাইলে চলছে ইংলিশ মিডিয়াম স্কুল নামে একটি প্রতিবেদন প্রকাশিত হলে আদালতের নজরে নিয়ে রিট করেন হাইকোর্টের দুই আইনজীবী।

বাংলাসংবাদ২৪/সাকিল আহমেদ/এসএ
 

আরও সংবাদ