Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sun September 23 2018 ,

শিবগঞ্জে মটরসাইকেল,সিএনজি ছিনতাই ও ডাকাতির ঘটনায় জনমনে উৎকন্ঠা

Published:2013-10-28 11:28:11    

শিবগঞ্জ(বগুড়া)সংবাদদাতা
বগুড়ার শিবগঞ্জে মটরসাইকেল,সিএনজি ছিনতাই ও ডাকাতির ঘটনায় জনমনে উৎকন্ঠা দেখা দিয়েছে। সন্ধ্যার পর গ্রাম-গঞ্জের রাস্তায় যান চলাচল কমে গেছে। ছিনতাইকারী চক্রের নেটওয়ার্ক এতোই শক্তিশালী তাদের কবল থেকে সাংবাদিক, পুলিশ কিংবা সাধারণ পথচারী কেউ রেহাই পাচ্ছেন না।

মাত্র একদিনের ব্যবধানে বগুড়ার শিবগঞ্জে আবারো সিএনজি ছিনতাই ও বসতবাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। এলাকাবাসী জানান, গত শুক্রবার কিচক বন্দর থেকে পাশ্ববর্তী বানেশর বাজারের কাছে দুবলাগাড়ীর পাকা রাস্তার মোড়ে যাওয়ার কথা বলে যাত্রী বেশী এক মহিলা ও ২ জন পুরষ ২৫০ টাকায় ভাড়ায় চালিত সিএনজি যার নং বগুড়া-থ-১১-২৭৮৫ রিজার্ভ নিয়ে যান। চালক আমীর আলী জানান, রাত ৮টার দিকে পানিতলা রাস্তায় তার হাত-পা বেধেঁ ধানের জমিতে ফেলে রেখে সিএনজি নিয়ে ছিনতাইকারী দল পালিয়ে যান। সিএনজি মালিক কিচক ইউনিয়নের ভাকুন্দাহার গ্রামের সাহেব আলীর ছেলে শাহ আলম বলে জানা গেছে।

একই কায়দায় শিবগঞ্জ-ভাইয়েরপুকুর ৪মাথা থেকে জনৈক রফিকুল ইসলামের একটি সিএনজি যার নং জয়পুরহাট-থ-১১-০০৫৮ ছিনতাই হয়েছে। গত বৃহঃবার রাত ৯টায় উপজেলার কৃঞ্চপুর গ্রামের রনি ও তার সহযোগি শিবলী মোকামতলা বন্দরে যাবার পথে বোয়ালমারী ব্রিজ এর কাছে রাস্তায় গাছ ফেলে গতিরোধ করে দেশীয় অস্ত্রের মুখে তাদের মোটর সাইকেল সহ টাকা মোবাইল ফোন ছিনিয়ে নেয়।
 
অপর দিকে উপজেলার শিবগঞ্জ-পিরব সড়কে গত বুধবার রাত ১০টার দিকে শিবগঞ্জ থানার এএসআই হাফিজ ও স্পেশাল ব্রাঞ্চের অফিসার (ডি.এস.বি) মুক্তার হোসেন ডাকাতের কবলে পরেন। ডাকাতদল রাস্তায় বেরিকেট দিয়ে মোটরসাইকেল, ২টি মোবাইল ফোন সহ নগদ টাকা ছিনিয়ে নেন। এর কিছুক্ষন পর সাংবাদিক সোহেল আক্তার মিঠু মোটর সাইকেল নিয়ে এলে তিনিও ডাকাতের কবলে পড়েন। ডাকাতদল তাকেও বেধেঁ রেখে মোটর সাইকেল, মোবাইল ও নগদ টাকা ছিনে নিয়েছে বলে তিনি জানান।

গত শনিবার গভীর রাতে কিচক-পানিতলা রাস্তার বেগুনবাড়ির দেদারুলের ছেলে আজিজুল হক এর বাড়িতে একটি সংঘবদ্ধ ডাকাতদল বাড়ির লোকজনকে বেধেঁ রেখে নগদ টাকা, সোনা-দানা ও সাংসারিক প্রায় ৩লাখ টাকার মালামাল নিয়ে গেছে। এমনি ভাবে প্রতি রাতেই উপজেলায় ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনায় এলাকাবাসী দারুন উৎকন্ঠার মধ্যে রাত কাটছে। সচেতন মহল অভিযোগ করে জানান, উপজেলার মোকামতলা, পিরব, জামুরহাট বন্দর সহ মহা-সড়কের পাশে কিচকে রমরমা জুয়ার মেলা ও নগ্ন যাত্রা চলতে থাকায় এলাকায় ডাকাতি ও ছিনতাইয়ের এসব ঘটনা বৃদ্ধি পেয়েছে। এ ব্যাপারে শিবগঞ্জ থানার ওসি ফজলুল করিম জানান, এসব ঘটনার প্রেক্ষিতে রাস্তা ও গুরত্বপূর্ণ বন্দর এলাকায় পুলিশের টহল জোরদার করা হয়েছে।


বাংলাসংবাদ২৪/খলিলুর রহমান/নাহার

আরও সংবাদ