Widget by:Baiozid khan
  • Advertisement

বিশ্বের সর্বকনিষ্ঠ ব্রিটিশ পিতা

Published:2013-10-31 09:31:02    

 

আন্তর্জাতিক ডেস্ক:  ব্রিটিশ নাগরিক সেন স্টুয়ার্ট ১২ বছর বয়সে সন্তানের বাবা হয়ে ব্রিটেনে আলোচনা সমালোচনার ঝড় তুলেছেন। ১৯৯৮ সালের পর থেকে এই পর্যন্ত বিশ্বের সর্বকনিষ্ঠ পিতা হিসেবে স্বীকৃতি পেয়েছে সে। 
 
 
সেন ও তার ১৬ বছর বয়সী মেয়ে বন্ধু এমা ওয়েবস্টার একটি ছেলে সন্তানের জন্ম দিয়েছেন। তারা দুজন যখন যথাক্রমে ১১ ও ১৫ তখন ব্রেডফোর্ডশায়ারে প্রতিবেশী ছিলেন। সেন ও তার মা যখন ১৯৯৬ সালে ওয়েবস্টারের বাড়ির পাশে আসেন, তখন তাদের মধ্যে  বন্ধুতা গড়ে ওঠে। তার কিছুদিন পর এমা অন্তসত্ত্বা হয়ে পড়েন। 
 
 
ঐ সময় সেন রিজলি গ্রামের মার্গারেট বিউফোর্ট স্কুলে ৭ম গ্রেডের ছাত্র ছিলেন। এমা শার্নব্রুক অ্যাপার স্কুলে জিসিএসই করছিলেন। এমা বলেন যে, আমি যখন সেনের সাথে মিলিত হয়েছিলাম আমি ভেবেছিলাম সেন আমার সমবয়সী। তবে আমি এখন ভাল আছি। 
 
 
এর আগে ২০০৯ সালে একজন ব্রিটিশ স্কুল ছাত্র মাত্র ১৩ বছর বয়সে সন্তানের জনক হয়ে আলোচিত হয়েছিলেন। অবশ্য আইনগত জটিলতার কারণে মিডিয়াতে তার নাম প্রকাশ করা হয়নি। তার ১৬ বছরের মেয়ে বন্ধু সন্তানের জন্ম দিলে আলোচনার ঝড় উঠে তখন। 
 
 
এ ব্যাপারে তৎকালীন ব্রিটিশ প্রধানমন্ত্রী গর্ডন ব্রাউন বলেছিলেন, কিশোররা শিশুর পিতামাতা হচ্ছে। ব্যাপারটা বেশী দূর গড়ানোর আগেই সংশোধন করা উচিত। সবাইকে দায়িত্ববোধ নিয়ে সচেতন হতে হবে। 
 
 
বাংলাসংবাদ২৪/রায়হান

আরও সংবাদ