Widget by:Baiozid khan
  • Advertisement

অ্যাপোলো ইস্পাতের লটারি বৃহস্পতিবার

Published:2013-11-06 16:43:19    

বাংলাসংবাদ২৪: প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমে টাকা সংগ্রহ শেষে আগামীকাল ৭ নভেম্বর, বৃহস্পতিবার অ্যাপোলো ইস্পাতের লটারি অনুষ্ঠিত হবে।

বিশ্বস্ত সূত্রে এ তথ্য জানা গেছে, ওই দিন সকাল ১০টায়, রাজধানীর রমনাতে অবস্থিত ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউটে এ লটারির ড্র অনুষ্ঠিত হবে।

অ্যাপোলো ইস্পাতের আইপিওতে মোট ২.২৭ গুন আবেদন জমা পড়ে। এর মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ২.৯ গুন, ক্ষতিগ্রস্থ সবাই এক লট করে পাবে প্রবাসি বিনিয়োগকারীদের কাছ থেকে ১.৫ গুন, মিউচ্যুয়াল ফান্ড খাতে ১.৩ গুন আবেদন জমা পড়েছে। অ্যাপোলো ইস্পাত আইপিওর মাধ্যমে শেয়ারবাজার থেকে ২২০ কোটি টাকা সংগ্রহের জন্য ১০ কোটি শেয়ার ছেড়েছে।

প্রতিষ্ঠানটির প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা ফেস ভ্যালুর সঙ্গে ১২ টাকা প্রিমিয়ামসহ ২২ টাকা। এ প্রতিষ্ঠানটির ২০০টি শেয়ারে লট নির্ধারণ করা হয়েছে। এর আগে গত ৬ অক্টোবর থেকে ১০ অক্টোবর পর্যন্ত প্রতিষ্ঠানটির আইপিওতে আবেদন গ্রহণ করা হয়। তবে প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এ সুযোগ ছিল ১৯ অক্টোবর পর্যন্ত। আইপিও থেকে সংগৃহীত অর্থ কোম্পানির ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খাতে ব্যয় করবে।

 ৩০ জুন ২০১২ সমাপ্ত অর্থবছরের হিসাব অনুযায়ী প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৩৬ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২২.৫৯ টাকা। প্রতিষ্ঠানটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

বাংলাসংবাদ২৪/এনএম/
 

আরও সংবাদ