Widget by:Baiozid khan
  • Advertisement

হরতালে ডিএসইতে ঊর্ধ্বমুখী সূচকে লেনদেন

Published:2013-11-11 12:40:46    

বাংলাসংবাদ২৪: বিএনপিসহ ১৮ দলের ডাকা ৮৪ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিন ও সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে।

আজ লেনদেন শুরুর প্রথম ৩০ মিনিট পর অর্থাৎ বেলা ১১টায় ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের চেয়ে ৬২ পয়েন্ট বেড়ে চার হাজার ৩০৬ পয়েন্টে অবস্থান করছে এবং এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৮৩ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৮৯টির, কমেছে ৩১টির এবং অপরির্বতিত রয়েছে ১৫টি কোম্পানির শেয়ার।

অপরদিকে সোমবার লেনদেনের ভিত্তিতে (টাকায়) শীর্ষ দশ কোম্পানি হলো-ওয়ান ব্যাংক, আল-আরাফা ব্যাংক, এক্সিম ব্যাংক, সিটি ব্যাংক, এসআইবিএল ব্যাংক, এনবিএল, এনসিসি ব্যাংক, ইউসিবিএল, আইএফআইসি ব্যাংক ও মার্কেন্টাইল ব্যাংক।

অন্যদিকে, গতকাল রোববার ডিএসইতে সূচক ও লেনদেন বেড়েছে। এদিন ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের চেয়ে ৪৩ পয়েন্ট বেড়ে চার হাজার ২৪৪ পয়েন্টে অবস্থান করে এবং লেনদেন হয় ৪৯৮ কোটি ৪২ লাখ ৫৯ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। যা আগের কার্যদিবসের চেয়ে ডিএসইতে লেনদেন বেড়েছে ২৫ কোটি টাকা।

বাংলাসংবাদ২৪/এনএম/বিএইচ

আরও সংবাদ