Widget by:Baiozid khan
  • Advertisement

সেনাকুঞ্জে যাচ্ছেন খালেদা জিয়া

Published:2013-11-21 12:44:12    

বাংলাসংবাদ২৪: সশস্ত্রবাহিনী দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিতে বৃহস্পতিবার বিকেলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সেনাকুঞ্জে যাচ্ছেন।
এ অনুষ্ঠানে যোগ দেয়ার মধ্য দিয়ে  বেগম জিয়া ও শেখ হাসিনার সঙ্গে কথা হওয়ার একটি সম্ভাবনা তৈরি হয়েছে বলে মনে করেন অনেকে। বর্তমান সময়ের চলমান রাজনৈতিক সঙ্কট নিরসনে দুই নেত্রীর মধ্য আলোচনার গুরুত্ত্বপূর্ণ্য ভূমিকা রয়েছে। তাই এ অনুষ্ঠান অন্যান্য সময়ের চেয়ে অধিক গুরুত্ত্বপূর্ণ বলে মনে করেন রাজনৈতিকবিদরা। যদিও গত বছরের সংবর্ধনা অনুষ্ঠানে বেগম জিয়া যোগ দিলেও দুই নেত্রীর সাথে কথাতো দুরের মুখ দেখাদেখিও হয়নি। তাই খালেদা সেনাকুঞ্জে গেলেও শেখ হাসিনার সঙ্গে দেখা ও কথা হবে, নাকি গত বছরের ঘটনার পুনরাবৃত্তি হবে তা এখনো বলা যায় না।
সংবর্ধনা অনুষ্ঠানে গতবারের মতো এবারও বিএনপির মহাসচিবসহ সিনিয়র একাধিক নেতা আমন্ত্রণ পেয়েছেন। খালেদা জিয়া গেলে সঙ্গে তারাও অনুষ্ঠানে যোগ দেবেন। তবে বিএনপির সিনিয়র নেতা, অবসরপ্রাপ্ত সেনাকর্মকর্তা অনেকেই আমন্ত্রণ পাননি।
প্রধানমন্ত্রী ও বিরোধী দলের নেতা অনুষ্ঠানে যোগ দেবেন সে হিসেবেই সশস্ত্রবাহিনী বিভাগের পক্ষ থেকে সেনাকুঞ্জে দুই নেত্রীর বসার ব্যবস্থা, খাবারের ব্যবস্থা ও নামাজের স্থানসহ প্রয়োজনীয় প্রস্তুতি নেয়া হয়েছে।
উল্লেখ্য,  খালেদা জিয়া ২০০৯ সালে সংবর্ধনায় যোগ দিয়েছিলেন সে সময় দুই নেত্রীর মধ্যে কথাও হয়েছিল। পরবর্তীতে সেনাকুঞ্জে এক ইফতার পার্টিতে দুই নেত্রীর দেখা হয়েছিল। এরপর ড. ওয়াজেদ মিয়ার মৃত্যুতে খালেদা জিয়া ধানমণ্ডির সুধাসদনে গিয়েছিলেন। পরবর্তী সময়ে সেনানিবাসের বাড়ি থেকে উচ্ছেদের ঘটনায় ক্ষুব্ধ খালেদা জিয়া ২০১০-২০১১ দুবছর এ অনুষ্ঠানে যোগ দেননি। তিন বছর পর গত বছরের ২১ নভেম্বর সশস্ত্রবাহিনীর অনুষ্ঠানে গিয়েছিলেন খালেদা জিয়া।
বংলাসংবাদ২৪/প্রিন্স

আরও সংবাদ