Widget by:Baiozid khan
  • Advertisement

ঝালকাঠি প্রার্থীর মনোনয়ন প্রত্যাহারের আবেদন খারিজ করেছে জেলা রিটার্নিং অফিসার

Published:2013-12-04 21:45:11    

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি-২ আসনের জাপা এরশাদের মনোনীত প্রার্থী ও কেন্দ্রীয় কমিটির ক্রীড়া সম্পাদক এমএ কুদ্দুসের মনোনয়ন প্রত্যাহারের চিঠি না রাখায়  অভিযোগ করেছেন প্রার্থী নিজেই।

বুধবার দুপুরে তার পক্ষ থেকে জেলা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তার উভয় কার্যালয়ে তিনি প্রত্যাহারের চিঠি নিয়ে না গেলেও তারা জমা রাখেনি বলে তিনি সাংবাদিকদের কাছে অভিযোগ করেন।
    
এ প্রসঙ্গে জাপা এরশাদের মনোনীত প্রার্থী এমএ কুদ্দুস জানান, আমার দলীয় চেয়ারম্যান সাবেক প্রেসিডেন্ট হুসাইন এরশাদ সকল দলের অংশগ্রহন ছাড়া নির্বাচনে অংশ নিবেন না ঘোষনা দিয়েছেন এবং দলের মনোনীত প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন। দলের চেয়ারম্যানের নির্দেশে আমি ঝালকাঠি থেকে ঢাকায় চলে আসি।
    
আমি আসার আগে জেলা জাতীয় পার্ট্টির নেতৃবৃন্দের কাছে আমার স্বাক্ষরিত মনোনয়ন প্রত্যাহারের চিঠি রেখে এসেছি। বুধবার দলীয় নেতৃবৃন্দ জেলা রিটার্নিং কর্মকর্তার জেলা প্রশাসক শাখাওয়াত হোসেনের কাছে চিঠি নিয়ে গেলে তিনি মনোনয়ন প্রত্যাহার আবেদনটি গ্রহন না করে জেলা নির্বাচন কর্মকর্তার কাছে জমা দেয়ার পরামর্শ দেন।
   
বিষয়টি আমাকে জানানো হলে আমি জেলা রিটার্নিং কর্মকর্তার সাথে মোবাইল ফোনে কথা বললে আমাকেও তিনি একই কথা বলেন। সে অনুযায়ী মনোনয়ন প্রত্যাহার আবেদনটি জেলা নির্বাচন কর্মকর্তার কাছে নিয়ে গেলে তিনি নিয়মানুযায়ী আবেদনটি জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে দেয়ার পরামর্শ দেন। তারা দুজনে একে অপরের কাছে পাঠানোর কারনে বাধ্য হয়ে আমার মনোনয়ন প্রত্যাহারের আবেদনটি চিঠি ডাক যোগে জেলা রিটার্নিং কর্মকর্তার ঠিকানায় পাঠতে বাধ্য হয়েছি।
   
এ প্রসঙ্গে জেলা নির্বাচন কর্মকর্তার জানান, আমার কাছে তারা এই চিঠি নিয়ে এসেছিলো। কিন্তু নিয়মানুযায়ী মনোনয়ন প্রত্যাহারের আবেদন জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দেয়ার বিধান থাকায় আমি উক্ত আবেদন গ্রহন করতে পারেনি।
 
বাংলাসংবাদ২৪/আজমীর হোসেন/ইএফ

আরও সংবাদ