Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Tue December 18 2018 ,

  • Advertisement

বিশ্বের বৃহত্তম মানব পতাকার প্রস্তুতি সম্পন্ন

Published:2013-12-15 14:26:12    

বাংলাসংবাদ: বাংলাদেশ সেনাবাহিনীর সহায়তায় শের-ই-বাংলা নগরে জাতীয় প্যারেডরাউন্ডে গতকাল বিশ্বের সবচেয়ে বড় বাংলাদেশের পতাকা তৈরির মহড়া সফলভাবে শেষ করেছে মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড।

শুধুমাত্র সশস্ত্র বাহিনীর ৮ হাজার স্বেচ্ছাসেবীর অংশগ্রহণে মহড়াটি করা হয়েছে। বিশ্বের সবচেয়ে বড় মানব পতাকা তৈরির প্রস্তুতিতে এটিই ছিল চূড়ান্ত পদক্ষেপ। ১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবসে সকালে বাংলাদেশ সেনাবাহিনী, স্কুল শিক্ষার্থী ও সাধারণ মানুষের অংশগ্রহণে সকাল থেকে প্রায় ৩০ হাজার স্বেচ্ছাসেবীদের নিয়ে পতাকাটি তৈরি হবে। স্বেচ্ছাসেবীদের বেশিরভাগই তরুণ ও আগ্রহী পেশাজীবী।

৩০ হাজার স্বেচ্ছাসেবীদের অংশগ্রহণে পতাকা তৈরির এ পদক্ষেপ হাতে নিয়েছে রবি যা হবে একটি বিশ্ব রেকর্ড গড়বে। এ আয়োজনের মূল উদ্দেশ্য শুধু বিজয় দিবস উদযাপন নয় বরং বিশ্বের সামনে বাংলাদেশের মানুষের আত্মশক্তি ও ঐক্য তুলে ধরা।

অনন্য এ অনুষ্ঠানের সফলতা আয়োজন গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে বাংলাদেশের নাম সুপ্রতিষ্ঠিত করবে। এর আগে ২০১২ সালে পাকিস্তানের লাহোরে জাতীয় হকি স্টেডিয়ামে পাঞ্জাব ইয়ুথ ফেস্টিভাল উপলক্ষ্যে ২৪ হাজার ২০০ লোকের অংশগ্রহণে সবচেয়ে বড় জাতীয় পতাকা তৈরি করা হয়েছিল। তারা তাদের হাতে থাকা প্লেকার্ডটি একত্রে উপরে তুলে পাকিস্তানের জাতীয় পতাকার রূপ দিয়েছিলেন।

পদক্ষেপটি দেখার জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ড কমিটির অনুমোদিত একজন পর্যবেক্ষক উপস্থিত থাকবেন। আয়োজনটি সুষ্ঠুভাবে শেষ হওয়ার পর প্রমাণ হিসাবে সংশ্লিষ্ট সকল তথ্য ও ছবি গিনেস ওয়ার্র্ল্ড রেকর্ড কমিটির কাছে পাঠিয়ে দেয়া হবে। রবির এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (সিআরএল) মাহমুদুর রহমান বলেছেন, ‘১৬ই ডিসেম্বর এমন একটি দিন যে দিনটিতে আমরা এমনভাবে একাত্ম হই যা আর অন্য কোন দিনে হয়ে উঠেনা। এ দিন আমাদের উদ্দীপ্ত করার দিন এবং দেশাত্মবোধের চেতনায় উদ্ধুত হয়ে জাতি হিসাবে গর্বিত হওয়ার দিন।

একটি বিশ্ব রেকর্ড ভাঙা, বিশ্বের সবচেয়ে বড় পতাকা বানিয়ে সব মানুষকে এক ছাতার নিচে নিয়ে আসা এবং গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে বাংলাদেশের নাম লিখানোর জন্য এ পদক্ষেপটি নেয়া হয়েছে। এখন এ রেকর্ডটি রয়েছে পাকিস্তানের এবং আমাদের এ একাত্ম হওয়ার দিনই এ রেকর্ডটি ভাঙার জন্য সবচয়ে উপযুক্ত।’

বাংলাসংবাদ২৪/কেএন
 

আরও সংবাদ