Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Mon June 18 2018 ,

তসলিমা নাসরিনের 'দু:সহবাস' অনির্দিষ্টকালের জন্য বন্ধ

Published:2013-12-19 13:10:21    

বিনোদন ডেস্ক: বিতর্কিত বাংলাদেশী লেখিকা তসলিমা নাসরিনের  গল্প ও চিত্রনাট্য নিয়ে তৈরী ‘দু:সহবাস  টেলিভিশন সিরিয়ালটি অবশেষে অনির্দিষ্ট  কালের জন্য বন্ধ ঘোষনা করেছেন কলকাতা পুলিশ। আজ থেকে পশ্চিমবঙ্গের একটি চ্যানেলে  সিরিয়ালটি সম্প্রচারিত হওয়ার কথা ছিল।
গতকাল বুধবার আকাশ আট নামের চ্যানেল কর্তৃপক্ষকে কলকাতা পুলিশ জানিয়ে দেন, ‘দু:সহবাস নামের সিরিয়ালটি বৃহস্পতিবার থেকে সম্প্রচার করা যাবে না। যদি পুলিশের কথা না শুনে সিরিয়ালটি সম্প্রচার করে তাহলে তাঁদের বিরুদ্ধে পুলিশ এফ আই করবে। তবে কতদিন সম্প্রচার করা যাবে না। সেটাও নির্দিষ্ট করে বলা হয় নি। চ্যানেল কর্তৃপক্ষ বলছে এর ফলে সিরিয়ালটির ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়ল।

পুলিশ সূত্র থেকে জানা গেছে,  বেশকয়েকটি মুসলিম সংগঠন পুলিশ কমিশনারের কাছে অভিযোগ করেন, যে তসলিমা নাসরিনের লেখা ওই সিরিয়ালটি সম্প্রচারিত হলে তার মধ্যে ইসলাম বিরোধী কথাবার্তা থাকার আশঙ্কা রয়েছে যা মুসলমানদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করতে পারে। আইনশৃঙ্খলার অবনতি হতে পারে। তাই সিরিয়ালটি সম্প্রচার বন্ধে  পুলিশের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হোক। তাছাড়া এটি বন্ধ করতে বেশ কয়েকজন মুসলিম রাজনীতিবিদও তদবির করছিলেন।

পশ্চিমবঙ্গ সংখ্যালঘু যুব ফেডারেশনের মতো কয়েকটি সংগঠন সিরিয়ালটি সম্প্রচারের বিরোধীতা করছে, তেমনই অন্যদিকে পশ্চিমবঙ্গ মুসলিম এসোসিয়েশন বলছে কোন সিরিয়াল সম্প্রচার বন্ধ করে দেওয়াটা তালেবানদের মতো আচরন।

সংগঠনটি বলছে, যেহেতু নাসরিন একজন বিতর্কিত লেখিকা, তাই তাঁর লেখা নিয়ে তৈরী সিরিয়ালের বিরোধীতা করে প্রচারের আলো পেতে চাইছেন কয়েকজন ধর্মীয় নেতা।


বাংলাসংবাদ২৪/কেএন

আরও সংবাদ