Widget by:Baiozid khan
  • Advertisement

সরেজমিনে ভোট কেন্দ্রে বাংলাসংবাদ টিম

Published:2014-01-05 14:26:14    

ইস্রাফিল: দশম জাতীয় সংসদ নির্বাচনে ভোটের দিন সকাল থেকেই ছিল ভোট কেন্দ্র গুলো বেশ ফাঁকা। সরেজমিনে বাংলাসংবাদ২৪.কম টিম কাজ করছিল নির্বাচনের সর্বশেষ খবর সংগ্রহের জন্য। শুরুতে রাজধানীর মিরপুর, কারওয়ান বাজার ও যাত্রবাড়ী সহ বেশকিছু এলাকার কেন্দ্রগুলোতে সরোজমিনে গিয়ে সংগ্রহ করা হয় মোট ভোটারের তুলনায় কত সংখ্যক ভোটার ভোট দিয়েছেন। আর এতে উঠে এসেছে বিগত যেকোন সংসদ নির্বাচনের তুলনায় ভিন্ন রকম চিত্র।

বিগত নিবাচনগুলোতে দেখা গেছে সকাল ৮টা থেকে ভোট সংগ্রহ শুরু হলেও সকাল ৬টা থেকেই ভোটাররা ভোট কেন্দ্রে ভীর জমিয়েছে। কিন্তু এবারের অধিকাংশ কেন্দ্রে বেলা ১১টা পর্যন্তও কোন ভোটার দেখা যায়নি।

রাজধানীর তালেবান উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার ছিল ২৫০৮ জন, এর মধ্যে বেলা ১২.৩০টা পর্যন্ত মোট ভোট সংগ্রহ হয়েছে ২২৪ ভোট। তামিরুল মিল্লাত মাদ্রাসায় ৩টি ভোট কেন্দ্রে মোট ভোটার ছিল ৭৫৬২ জন, সেখানে তিন কেন্দ্রে মোট ভোট সংগ্রহ হয়েছে ৩২১ ভোট। দয়াগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মহিলা ভোটার মোট ২৯১৪ জন। সেখানে বেলা দেড়টা পর্যন্ত ভোট সংগ্রহ হয়েছে ১৩৯ ভোট। সেখানে পুরুষ ভোট ৩০২৫ জন, একই সময় পর্যন্ত ভোট সংগ্রহ হয়েছে মোট ১৯০ ভোট। যা মোট ভোটের তুলনায় শতকরা ৭ ভাগের নিচে। এভাবে বেশকিছু কেন্দ্র পরিদর্শন করে পাওয়া তথ্য মতে কোন ভোট কেন্দ্রেই ১০ ভাগের উপরে ভোট সংগ্রহ হয়নি।

স্থানীয় প্রিজাইডিং অফিসার ও প্রার্থীদের এজেন্ডদের প্রশ্ন করলে তারা বলেন, ভোটারদের মাঝে নিরাপত্তা আতঙ্ক  কাজ করছে। ভোটাদের অনেক চেষ্টা করেও ভোট কেন্দ্রে আনা যাচ্ছেনা। তারা বলছে কিছু কিছু জায়াগায় প্রশাষনের অতিমাত্রায় তৎপরতাও ভোটারদের মাঝে আতঙ্ক সৃষ্টি করছে।

বাংলাসংবাদ২৪.কম
 

আরও সংবাদ