Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Wed April 21 2021 ,

  • Techno Haat Free Domain Offer

দেশকে নৈরাজ্য ও অস্থিতিশীলতার দিকে ঠেলে দিচ্ছে সরকার

Published:2014-01-08 18:40:08    

বাংলাসংবাদ২৪:  বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রহসনের নির্বাচনে নিজেদেরকে বিজয়ী ঘোষনা করে বর্তমান অবৈধ আওয়ামী লীগ সরকার আইন শৃঙ্খলা বাহিনীকে দিয়ে ফ্যাসিবাদী কায়দায় বিরোধী দল নিধনের মহাপরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে দেশকে এক চরম নৈরাজ্য ও অস্থিতিশীলতার দিকে ঠেলে দিচ্ছে।

বুধবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

দেশব্যাপী যৌথবাহিনী দিয়ে বিরোধী দলীয় নেতা-কর্মীদের বাড়িঘর লুটপাট, অগ্নিসংযোগের পাশাপাশি সন্ত্রাসী কর্তৃক সংখ্যালঘুদের ওপর হামলা ও নির্যাতন নিপীড়ণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, ৫ জানুয়ারীর পাতানো নির্বাচনে ভোটারদের অনুপস্থিতি ও দেশবাসীর স্বত:স্ফুর্ত বর্জন এবং দেশ-বিদেশে বিভিন্ন রাষ্ট্র ও সংস্থার প্রবল সমালোচনার মুখে জনদৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য যশোর, রংপুর, ঠাকুরগাঁও ও দিনাজপুর সহ দেশব্যাপী সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর পরিকল্পিত হামলা করা হচ্ছে। যৌথবাহিনী দিয়ে গতকাল সারাদেশে বিরোধী দলের প্রায় তিন শতাধিত নেতা-কর্মীকে গ্রেফতার এবং যৌথবাহিনী ও তাদের সহায়তায় আওয়ামী সন্ত্রাসীরা বিরোধী দলীয় নেতা-কর্মীদের বাড়িঘরে হামলা, লুটপাট ও অগ্নিসংযোগ করেছে।

তিনি বলেন, নিজেদের লোকদের দিয়ে স্কুলঘর ও শিক্ষাপ্রতিষ্ঠানগুলো পোড়ানো হয়েছে। আর এর দায় চাপানো হচ্ছে বিরোধী দলের ওপর। সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর ন্যাক্কারজনক পরিকল্পিত হামলার ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানাচ্ছি।

মির্জা আলমগীর বলেন, সরকারের কোনো ষড়যন্ত্র, অপপ্রচার ও অপকৌশল তীব্র গণআন্দোলনকে কোনোভাবেই কলুষিত করে স্তব্ধ করা যাবেনা। জনতার যৌক্তিক দাবি আদায় না হওয়া পর্যন্ত সকল ষড়যন্ত্র মোকাবেলা করে জনগণ শান্তিপূর্ণ কর্মসূচি চালিয়ে যেতে বদ্ধপরিকর।

তিনি আরো বলেন, “সকল ধর্ম, বর্ণ ও সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর যেকোনো হামলা মোকাবেলায় ১৮ দলীয় জোটের সকল পর্যায়ের নেতা-কর্মী ও দেশবাসীকে সদা সতর্ক থাকার এবং তাদের নিরাপত্তা বিধানে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে আহবান জানাচ্ছি।” পাশাপাশি এই সমস্ত অপ্রীতিকর ও অমানবিক ঘটনার সাথে জড়িত প্রকৃত দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি।

বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব চলমান গণআন্দোলনের অংশ হিসেবে লাগাতার অনির্দিষ্টকালের রাজপথ, রেলপথ ও নৌপথ অবরোধ কর্মসুচি শান্তিপূর্ণভাবে চালিয়ে যাবার জন্য ১৮ দলীয় জোট নেতা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে ১৮ দলীয় জোটের সকল পর্যায়ের নেতা-কর্মী ও দেশবাসীকে উদাত্ত আহবান জানিয়েছেন।

আর

আরও সংবাদ