Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Mon September 24 2018 ,

চবিতে ছাত্রলীগ ও ছাত্রশিবিরের সংঘর্ষ: নিহত ৫

Published:2014-01-12 18:15:34    

বাংলাসংবাদ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ ও ছাত্র শিবিরের মধ্যে দফায় দফায় সংঘর্ষে চলছে। সংঘর্ষে এরই মধ্যে নিহত হয়েছে ৪  জন এবং আহত হয়েছে শতাধিক নেতাকর্মী। ৫০ শিবির কর্মীকে আটক কেরেছে পুলিশ।

রোববার সন্ধায় শাহ্‌ আমানত হল দখলের জের ধরে এই সংঘর্ষ শুরু হয়।

এ সংর্ঘষে ছাত্রশিবির হল সেক্রেটারী মামুন হোসেন, ল'ফ্যাকাল্টির সেক্রেটারী, বায়োলজি ফ্যাকাল্টির সভাপতি, ও পরিসংখ্যান বিভাগের সাথী মুজাহিদ নিহত হয়েছেন।

সকাল থেকে শুরু হওয়া এ সংঘর্ষ বেলা চারটার দিকে কিছুটা নিয়ন্ত্রণে আসে। পরে সাড়ে চারটার দিকে শিবির নিয়ন্ত্রিত শাহ আমানত হলে ঢুকে হামলা করে ছাত্রলীগ। এসময় তারা হলে ব্যাপক ভাঙচুর করে এবং ২০ জন কে আহত হয়।

স্থানীয় সূত্র থেকে জানা যায়, দুপুর থেকে শিবিরনিয়ন্ত্রিত শাহ আমানত হলের সামনে ছাত্রলীগকর্মীরা লাঠি সোটা ও দেশীয় অস্ত্র নিয়ে হলের বাইরে অবস্থান নেয়। বিকাল সাড়ে ৪টার দিকে পাশের পাহাড় দিয়ে তারা হলের ভেতর ঢুকে পড়লে সংঘর্ষ শুরু হয়। হলের ভেতর চলা সংঘর্ষে গুলি ও হাত বোমার বিস্ফোরণের শব্দ শোনা গেছে। পুলিশ হলের বাইরে অবস্থান নিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার দুপুরে সিলেটে চবি ছাত্রলীগের দপ্তর সম্পাদকের ওপর শিবিরকর্মীদের হামলার প্রতিবাদে মিছির বের করে ছাত্রলীগ। মিছিলটি সমাজ বিজ্ঞান অনুষদ হয়ে আমানত হলের সামনে পৌঁছায় এবং হলের ভেতরে গুলি ছুঁড়লে ক্যাম্পাসে উত্তেজনা শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড টিয়ার সেল ছুড়ে।

এদিকে তিনজন ছাত্রকে শাহ আমানত হল থেকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নেয়া হয়। আহতদের বেশির ভাগই ছাত্রশিবিরের।


বাংলাসংবাদ২৪/ইসরাফিল

আরও সংবাদ