Widget by:Baiozid khan

ঢাকা Thu November 22 2018 ,

  • Advertisement

‘প্রতিকূল অবস্থায় ইসলামী আদর্শের চেতনা’

Published:2014-01-15 14:19:20    

বাংলাসংবাদ২৪: ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা মোঃ আবদুল লতিফ নেজামী বলেছেন যে, প্রতিকূল অবস্থায় ইসলামের শ্বাশত নীতি ,আদর্শ ও মূল্যবোধের চেতনাকে নতুন করে সঞ্জীবিত করার প্রেরণা যোগায় ১২ রবিউল আওয়াল।

তিনি বলেন, এই দিবস মহানবীর (সা.) আদর্শকে সমুন্নত রাখতে মানবগোষ্ঠীকে অনুপ্রেরণা যোগায়। সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহানবীর আদর্শ থেকে আমরা দূরে সরে নানা কুসংস্কারের আশ্রয় নিয়েছি। সত্য, ন্যায় ও সুন্দর আদর্শ প্রতিষ্ঠার জন্যে মহানবী (সা.) যে ত্যাগ স্বীকার করে গেছেন আমরা সেই সত্যাদর্শ থেকে বিচ্যূৎ হয়ে কপটতা ও কোন্দলের আশ্রয় নিয়েছি।

আজকের দুনিয়ায় মুসলিম জাতি বিশ্বগ্রাসী শক্তিসমূহের হাতে অমানুষিক দুঃখ, যন্ত্রণা ও লাঞ্ছনার সম্মূখীন। এমনকি তারা জুলুম, অত্যাচার-নির্যাতনের শিকার।  মুসলিম জাতির এই চরম দুর্দিনের এই দিনে শুধু মিছিল ফলপ্রসু নয়, বরং সত্যকে সত্য হিসেবে প্রতিপন্ন করতে মহানবীর (সা.) পদাঙ্ক যথাযথভাবে অনুসরণের দীপ্ত শপথ গ্রহণের দিন।

তিনি মঙ্গলবার সকাল ১০টায় মহাপবিত্র ১২ রবিউল আউয়াল উপলক্ষ্যে মহানগর নেজামে ইসলাম পার্টি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মহানগর সভাপতি অধ্যাপক এহতেশাম সারোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন, সহসভাপতি মাওলানা আবদুর রশিদ মজুমদার, যুগ্ম-মহাসচিব অধ্যাপক মাওলানা মোঃ আবদুল করিম খাঁন ও মাওলানা শেখ লোকমান হোসেন, প্রচার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ডাঃ মাওলানা মোঃ শওকত আমীন, সাংগঠনিক সম্পাদক মাওলানা একেএম আশরাফুল হক,দপ্তর সম্পাদক মোঃ ওবায়দুল হক, মহানগর সাধারণ সম্পাদক মুফতি আবদুল কাইয়ূম, মাওলানা হাফেজ আবদুল বাতেন, প্রমূখ।

মাওলানা আবদুল লতিফ নেজামী আরো বলেন যে, বাংলাদেশসহ পৃথিবীর সর্বত্র আমল-আখলাক আচার-ব্যবহার, জীবনধারণ, জীবন-মনন প্রভৃতির ক্ষেত্রে ইসলাম ধর্মীয় বিশ্বাস, মূল্যবোধ এবং  স্বাতন্ত্রবোধ হরণ করে মুসলিম বিশ্বকে একটি শ্বসরুদ্ধকর এবং বিভীষিকার রাজত্বে পরিণত করার লক্ষ্যে অপপ্রয়াস চালানো হচ্ছে।  অথচ মহানবীর (সা.) প্রবর্তিত  ইসলামী শিক্ষা মানুষের মনে ন্যায়বোধ, কর্তব্যবোধ, শৃংখলা, শিষ্টাচারবোধ, মানবাধিকার, সুন্দর জীবন যাপনের মানসিকতা,  সৌহার্দ্য ইত্যাদি নৈতিক ও আত্মিক গুণাবলী অর্জনে সহায়তা করে এবং কুসংস্কারমুক্ত হিসেবে গড়ে উঠতে মানুষকে উৎসাহিত করে।

অধ্যাপক এহতেশাম সারোয়ার বলেন, আন্তর্জাতিক হস্তক্ষেপের কারণে বাংলাদেশে কখন  ইসলামী সামাজিক জীবন গড়ে উঠতে পারছেনা। তারা ইসলাম বিরোধী এজেণ্ডা বাস্তবায়নে সদা তৎপর। সেই চক্র ইসলাম এবং ইসলামী ভাবধারায় গঠিত রাজনৈতিক দল ও সামাজিক গোষ্ঠীকেও আক্রমন করে চলেছে ঢালাওভাবে। ইসলাম বিরোধী শক্তির মোকাবেলায় সংহত হয়ে দেশ ও জাতির ভবিষ্যৎ কর্মপন্থা নির্ধারণ করার লক্ষ্যে দেশপ্রেমিক রাজনৈতিক ও সামাজিক শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার প্রয়োজনীয়তার ওপর বিশেষভাবে গুরুত্বারোপ করেন তিনি।
        
বাংলাসংবাদ২৪/এমএস

আরও সংবাদ