Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Tue July 14 2020 ,

  • Techno Haat Free Domain Offer

মুজিব নয় জিয়াই স্বাধীনতার ঘোষক

Published:2014-01-21 23:33:48    

বাংলাসংবাদ:সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা: এ  কিউ এম বদরুদ্দোজা চৌধুরী  প্রধান বলেন, জিয়াউর রাহমানই স্বাধীনতার ঘোষক,তিনি প্রথম ২৭ র্মাচ কালুরঘাট বেতার থেকে স্বাধীনতার ঘোষণা করেন আমি নিজে শুনেছি।
মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলায়তনে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত“গণতন্ত্র ও মত প্রকাশের স্বাধীনতা শীর্ষক” আলোচনা সভায় প্রধান অতিথির বক্তাব্য তিনি এ মন্তব্য করেণ।
প্রধান অতিথির বক্তাব্য তিনি আরো বলেন,যারা ৯৫ভাগ মানুষের ভোটের অধিকার বঞ্চিত করেছে তাদেকে প্রতিহত করে জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনতে হবে, তা না হলে ভবিষৎ প্রজম্ম ভোটের অধিকার পাবে না। এর জন্য প্রয়োজন জিয়াউর রহমানের আর্দাশে উজ্জেবিত হতে হবে।
তিনি  বলেন,যারা বলেছেন জিয়া স্বাধীনাতার ঘোষণা করেন নাই তারা জেনে বুঝে মিথ্যা কথা বলছেন।
সাবেক এই রাষ্টপতি বলেন,অনেক ইতিহাসবিদ বলেন  স্বাধীনতার ঘোষক মুজিব তাতে ইতিহাস লজ্জা পায়।
 জিয়াউর রহামানে কৃতিত্ব উল্লেখ করে তিনি বলেন,রাস্তা-ঘাট,বিদুৎ-পানি,খালখণন-স্বাক্ষরতা বৃদ্ধি ক্ষেত্রে তার অবধান অদ্বিতীয়।
জিয়াউর রহামানই গণতন্ত্রকে সুরক্ষা করেছিল উল্লেখ করে তিনি তিনি আরো বলেন,  গণতন্ত্রকে সুরক্ষার জন্যই তিনি জাতীয়তাবাদীদল গঠণ করেছিলেন।
 জিয়াউর রহমানের আর্দাশ কর্মীদের উদেশ্য তিনি বলেন আপনারা কৃষক,শ্রমিক মেহনতী মানুষের জন্য রাজনীতি করেবেন।
জিয়াউর রহমান একজন দুরদর্শী ও দেশপ্রেমিক রাষ্ট্রনায়ক উদৃদ্ধি দিয়ে তিনি বলেন, জিয়াউর রহমানই প্রথম বাংলাদেশে মহিলা,শিশু,মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়  এবং প্রেসক্লাব ও গ্রাম সরকার ব্যাবস্থা তিনি করেছিলেন।আজকে দুরদর্শী নেতৃত্বের বড়ই অভাব।যে জিয়াউর রহমানকে চিনলো না সে বাংলাদেশের রাজনীতি বুঝল না।
বিকল্প ধারার প্রতিষ্ঠাতা আরো বলেন, যে নিজের ধর্মে বিশ্বাস করে না সে অন্য ধর্মের প্রতি শ্রদ্ধাশীল হতে পারে না।জিয়াউর রহমান নিজ ধর্মের প্রতি যেমন বিশ্বাসী ছিলেন তেমনি অন্য ধর্মের প্রতি ছিল শ্রদ্ধাশীল।

বাংলাসংবাদ/তাওহীদ

আরও সংবাদ