Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Wed June 20 2018 ,

ভালোবাসা দিবসে প্রিয়জনকে জানিয়ে দিন মনের ভাষা

Published:2014-02-14 13:04:16    

লাইফস্টাইল ডেস্ক : অনেক ভালো লাগে তাঁকে। তাঁকে ভালোবেসে ফেলেছেন মনে মনে। কিন্তু মনের কথাগুলো মুখে প্রকাশ করার সাহস হচ্ছে না কিছুতেই। দেখতে দেখতে আবার ভালোবাসা দিবসও এসে গেলো। এবার সেই মানুষটিকে ভালোবাসার কথা না বললেই নয়। এবার তাঁকে জানিয়েই দেবেন কত্ত ভালোবাসেন তাঁকে! কিন্তু কীভাবে? বিশেষ দিনে এই বিশেষ কথা গুলো জানানোর স্টাইলটাও তো বিশেষ হওয়া চাই তাই না? আসুন জেনে নেয়া যাক মানুষটিকে ভালোবাসার কথা জানিয়ে দেয়ার ৭টি রোমান্টিক উপায়।

নিজের কণ্ঠে ভালোবাসার গান দিয়ে

আপনি গান গাইতে পারেন? কিংবা গিটার? যদি গান পেরে থাকেন তাহলে প্রিয় মানুষটিকে একটি সুন্দর ভালোবাসার গান গেয়ে শুনিয়ে দিন। তাঁকে বলুন যে গানের কথা গুলো আপনি তাঁকে উৎসর্গ করেছেন। আর যদি আপনি গান গাইতে না পারলে রেডিও তে কিংবা মোবাইলের ওয়েলকাম টিউনের সাহায্যেও প্রকাশ করতে পারেন ভালোবাসা।

প্রেমের কথা ছাপানো ফুল দিয়ে

ফুল দিয়ে ভালোবাসার কথা জানানোর পদ্ধতিটা পুরানো হলেও এর আবেদন কখনোই কমবে না। তাই ভালোবাসা দিবসে এক গুচ্ছ লাল গোলাপ দিয়ে প্রিয় মানুষকে ভালোবাসার কথা জানিয়ে দিতে পারেন। আজকাল ফুলের ওপরে লেখা যায় অনেক প্রতিষ্ঠানেই। একটু খরচ পড়লেও প্রতিটি ফুলে ভালোবাসার কথা লিখে উপহার দিন তাঁকে।

মিউজিক্যাল কার্ড

উপহারের দোকান গুলোতে নানান রকমের কার্ড পাওয়া যায়। যেই কার্ডের সঙ্গে আপনার মনের কথা গুলো মিলে যায় সেটাতেই ভালোবাসার কথা লিখে প্রিয় মানুষটিকে উপহার দিন। দিতে পারেন মিউজিক্যাল কার্ড। অনেক কার্ড পাওয়া যায় যেগুলোতে নিজের আওয়াজ রেকর্ড করে যায়। এমন কার্ড কিনে নিজের কণ্ঠে ভালোবাসার কথা লিখে উপহার দিন মানুষটিকে।

প্রেজেন্টেশন করে

কলেজ, বিশ্ববিদ্যালয় কিংবা অফিসের জন্য তো কত প্রেজেন্টেশনই করেছেন। এবার প্রিয় মানুষটির জন্য সুন্দর করে একটি প্রেজেন্টেশন বানিয়ে ফেলুন। ভালোবাসার কিছু কথা এবং দুজনের কিছু ছবিও দিন সেটাতে। এরপর সেটাকে সিডি কিংবা ডিভিডিতে রাইট করে তাঁকে উপহার দিন এবং দেখতে বলুন। কিংবা বন্ধুদের মাঝে বেশ আয়োজন করে প্রদর্শনীর ব্যবস্থাও করতে পারেন। আপনার ভালোবাসা প্রকাশের এই পদ্ধতি দেখে আপনার প্রিয় মানুষটির মন ছুঁয়ে যাবে।

বিশেষ একটি কেক

ভালোবাসা দিবসে প্রিয় মানুষটির সঙ্গে নিশ্চয়ই দেখা করবেন? একটি হার্ট শেপ কেক কিনে নিয়ে যান তার কাছে। কেকের উপর লিখে জানিয়ে দিন তাঁকে ভালোবাসার কথা গুলো। খুব ভালো হয় যদি কেকটি তৈরি করেন নিজের হাতে, কিংবা বিসেশভাবে অর্ডার দিয়ে তার পছন্দের রঙ কিংবা প্রিয় মুহূর্তের ছবি দিয়ে। আপনার এই প্রেম নিবেদন অব্যর্থ হওয়ার সম্ভাবনাই বেশি।

নিজের হাতে ছোট্ট চিরকুটে লিখে

প্রিয় মানুষটিকে ভালোবাসার কথা জানিয়ে ছোট ছোট চিরকুট লিখুন। এরপর সেগুলো তার বইয়ের পাতার ফাঁকে, ডায়রিতে, কফির কাপের নিচে, টিফিন বক্সে কিংবা অন্য কোথাও রেখে দিন যেখানে তার চোখে পড়ার সম্ভাবনা থাকে। হঠাৎ করে ভালোবাসার কথা লেখা এই চিরকুট পেয়ে প্রিয় মানুষটি মুগ্ধ হবেই। আজকাল যেহেতু হাতে লেখার প্রচলন প্রায় উঠেই গেছে, তাই এটা নিঃসন্দেহে ভালো লাগবে তার।

মোম বাতি অথবা ফুল দিয়ে সাজিয়ে

ভালোবাসার মানুষটিকে চমকে দিতে চাইলে মোম বাতি অথবা ফুলের পাপড়ি দিয়ে হার্ট একে ভালোবাসার কথা জানিয়ে দিন। এই কাজে বাড়ির ছাদ বা বাগান খুব চমৎকার কাজে আসবে। আপনার নিজের হাতে যত্ন করে করা এই ভালোবাসার নিদর্শন ফেরানোর সাধ্য নেই আপনার প্রিয় মানুষটির।


বাংলাসংবাদ২৪/কেএন
 

আরও সংবাদ