Widget by:Baiozid khan
  • Advertisement

ঢাকা কলেজকে বিশ্ববিদ্যালয় করার দাবি, মানববন্ধন ও বিক্ষোভ

Published:2014-02-14 15:53:05    

তবিবুর রহমান: ঢাকা কলেজকে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় করার দাবিতে রাস্তা অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ ও সমাবেশ করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকাল দশটার দিকে কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। এই সময় বিভিন্ন দাবিসংবলিত প্ল্যাকার্ড নিয়ে বেলা দশটা থেকে ঘণ্টাব্যাপী মানববন্ধনে হাজার খানেক শিক্ষার্থী অংশ নেয়।

এই দিকে ধারাবাহিক কর্মসূচি হিসেবে আগামী ১৭ ফেব্রুয়ারি মিছিল করে অধ্যক্ষকে স্মারকলিপি পেশ এবং সপ্তাহব্যাপী স্বাক্ষর সংগ্রহ করে শিক্ষা মন্ত্রী ও প্রধানমন্ত্রীকে স্মারকলিপি পেশ করা হবে।

স্মারকলিপিতে আন্দোলনরত শিক্ষার্থীরা উল্লেখ করবে, দেড় শতাব্দীর প্রাচীন এ কলেজের অবকাঠামো ও কার্যক্রম বিবেচনা করে এটি বিশ্ববিদ্যালয় হওয়ার দাবি রাখে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত এ কলেজকে স্বায়ত্তশাসন দিলেই কেবল এসব সংকট দূর হবে।তা ছাড়া এই সংকট সমাধান করা সম্ভব নেই।

মানববন্ধনে দ্বিতীয় বর্ষের বিক্ষুব্ধ শিক্ষার্থী সবুজ বলেন, ঢাকা কলেজ বিশ্ববিদ্যালয় করা আমাদের প্রাণের দাবি এই দাবি না মানা পর্যন্ত আমারা রাজপথে আন্দোলন করে যাব। এছাড়া ‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে হওয়ায় এ কলেজের শিক্ষার্থীদের শিক্ষাজীবন শেষ করতে প্রায় সাত-আট বছর লেগে যায়। একই সঙ্গে এখানে উচ্চশিক্ষার পরিবেশ বিঘ্নিত হচ্ছে।

বাংলাসংবাদ২৪/টিআর

আরও সংবাদ