Widget by:Baiozid khan
  • Advertisement

জামিন পেলেন ইনকিলাবের তিন সাংবাদিক

Published:2014-02-20 16:48:51    

 বাংলাসংবাদ: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় গ্রেপ্তার হওয়া ইনকিলাবের তিন সাংবাদিককে জামিন দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এম এ সালাম জামিন আবেদনের শুনানি শেষে তাদের জামিন আদেশ দেন।

জামিনপ্রাপ্ত সাংবাদিকরা হলেন- ইনাকিলাবের বার্তা সম্পাদক রবিউল্লাহ রবি, উপ-প্রধান প্রতিবেদক রফিক মোহম্মদ এবং  প্রতিবদেক আতিকুর রহমান।

পসঙ্গ, গত ১৬ জানুয়ারি ‘সাতক্ষীরায় অপারেশনে ভারতীয় বাহিনীর সহায়তা’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে ইনকিলাব। ওই রাতেই অতিরিক্ত পুলিশ কমিশনার রাকিব উদ্দিনের নেতৃত্বে গোয়েন্দা পুলিশের একটি দল রাজধানীর টিকাটুলীর আর কে মিশন রোডে ইনকিলাব ভবনে অভিযান চালায়।

ওই সময় বার্তা কক্ষ থেকে জামিনপ্রাপ্ত ওই ৩ সাংবাদিককে আটক করা হয়। এছাড়াও দুটি সিপিইউ, দুটি মনিটর, একটি ইউপিএস, একটি ট্রেসিং পেপার, খসড়া নিউজের কপি জব্দ করে পুলিশ।
 
ঐদিন রাতেই তথ্য ও প্রযুক্তি যোগাযোগ আইনে রাজধানীর ওয়ারী থানার উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, দৈনিক ইনকিলাব পত্রিকার ওয়েব সাইট ও প্রকাশিত দৈনিক ইনকিলাব পত্রিকায় ‘সাতক্ষীরায় যৌথবাহিনীর অপারেশনে ভারতীয় বাহিনীর সহায়তা’ শিরোনামে এক মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচারিত হয়। সংবাদে বলা হয়, তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে সাতক্ষীরায় গণআন্দোলন দমাতে সরকার ভারতীয় বাহিনীকে অপারেশনে নামিয়েছে।

বাংলাসংবাদ২৪/ইএফ

আরও সংবাদ